ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

ফেনীর ২ পৌরসভায় ৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
ফেনীর ২ পৌরসভায় ৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল

ফেনী: আসন্ন ৩০ ডিসেম্বরের পৌর নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দ্বিতীয় দিনে ফেনীর দুই পৌরসভার পাঁচ কাউন্সিলরের প্রার্থীতা বাতিল করেছে রিটার্নিং অফিসার।
 
এর মধ্যে ফেনী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী হাফিজুর রহমান ঋণ খেলাপীর দায়ে ও ১৬ নম্বর ওয়ার্ডের আরিফুর রহমান হলফ নামায় স্বাক্ষর না করায় প্রার্থীতা বাতিল করা হয়।



ফেনী পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনামুল হক রোববার (৬ ডিসেম্বর) দুপুরে বিষয়টি জানিয়েছেন।
 
তিনি জানান, এর আগে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১১টি কাউন্সিলর পদে একক মনোনয়নপত্র জমা পড়ে। রোববার দুই প্রার্থীর মনোনয়ন বাদ যাওয়ায় তার সংখ্যা হলো ১৩। আর কেউ যদি মনোনয়নপত্র প্রত্যাহার না করে তাহলে এ পৌরসভায় কাউন্সিলর পদে নির্বাচন হবে ৮, ১২, ১৪, ১৬ ও ১৮ নম্বর ওয়ার্ডে।

অপরদিকে দাগনভূঞাঁ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে মনোনয়নপত্র ফরম সম্পূর্ণ পূরণ না করায় মাহবুবুর রহমান মোহন, এবং হলফ নামায় তথ্য গোপন করার দায়ে মোহাম্মদ ইব্রাহিম ও ফজলুল হক বাহাদুরের মনোনয়ন বাতিল করা হয়।

দাগনভূঞাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর নির্বাচন রিটার্নিং অফিসার ফরিদা খানম বাংলানিউজকে বিষয়টি জানান।
 
তিনি জানান, এর আগে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে নয়টি ওয়ার্ডের মধ্যে চারটি কাউন্সিলর পদে একক মনোনয়নপত্র জমা পড়ে। রোববার ১ নম্বর ওয়ার্ডের তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় ওই ওয়ার্ডে একজন থাকলো। এ নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে রয়েছে পাঁচ কাউন্সিলর। আর কেউ প্রার্থীতা প্রত্যাহার না করলে নির্বাচন হবে বাকি চারটি ওয়ার্ডে।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।