ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

বগুড়ায় ৭ কাউন্সিল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
বগুড়ায় ৭ কাউন্সিল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বগুড়ায় পৌরসভা নির্বাচনে নয়টি পৌরসভার মধ্যে চার পৌরসভায় ৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তার।

শনিবার (০৫ ডিসেম্বর) সকালে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।



এর মধ্যে সদর পৌরসভায় ২জন, গাবতলী ও নন্দীগ্রামে ১জন করে ও সারিয়াকান্দিতে ৩জন।

বিকেল ৫টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে সদর পৌরসভার সংরক্ষিতসহ মোট ১৬৭টি পদে কাউন্সিলরদের দাখিলকৃত মনোনয়নপত্রগুলো যাচাই বাছাই করা হয়।

এরমধ্যে সংরক্ষিত (মহিলা) পদে ৩৫ জন ও সাধারণ (পুরুষ) পদে ১৩২জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন।
 
এসময় জেলা রিটারিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক হায়াত-উদ দৌল্লার নেতৃত্বে পুলিশ, আয়কর বিভাগ, ব্যাংকসহ বিভিন্ন সংস্থার লোকজন উপস্থিত ছিলেন। অন্য পৌরসভাতেও একই সময় যাচাই-বাছাই কাজ শুরু ও শেষ করা হয়।   
 
এসব পৌরসভায় মেয়র পদে মোট ৩৬জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী ১৮জন, স্বতন্ত্র ০৯জন, জামায়াত, ইসলামী ঐক্যজোট, ইসলামী আন্দোলন, জাতীয় পার্টি ও জাসদের ১জন করে, ন্যাশনাল পিপলস পার্টির ২জন এবং ২জন বিদ্রোহী প্রার্থী রয়েছেন।
 
এছাড়া এসব পৌরসভায় সংরক্ষিতসহ মোট ৫২২জন প্রার্থী কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে মহিলা কাউন্সিলর পদে ১২৪ ও পুরুষ কাউন্সিলর পদে ৩৯৮জন।
 
জেলা নির্বাচন কর্মকর্তা মো. ইউনুছ আলী বাংলানিউজকে জানান, কাল রোববার (০৬ ডিসেম্বর) জেলার নয়টি পৌরসভায় মেয়র প্রার্থীসহ বাকি কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
এমবিএইচ/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।