ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ৮০ ভাগ ভোট পাবে

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ৮০ ভাগ ভোট পাবে গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: সুষ্ঠু পরিবেশে যদি পৌরসভা নির্বাচন হয়, সাধারণ মানুষ তাদের ভোট নিরাপদে দিতে পারেন তাহলে বিএনপি ৮০ ভাগ ভোট পাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (০৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর শেরে বাংলানগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিতে এসে তিনি এ মন্তব্য করেন।



জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপিসহ সংগঠনের নেতাকর্মীরা।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন হিসেবে পৌর নির্বাচনে অংশ নিয়েছি। সুষ্ঠ‍ু নির্বাচন হলে ৮০ ভাগে আমরা জয়ী হবো। আর জনগণ ভোট দিতে না পারলে শূন্য।  

তিনি বলেন, সরকারি দলের প্রার্থীদের আচরণ বিধি লঙ্ঘন করাই এখন আচরণ বিধিতে পরিণত হয়েছে। আর যারা আচরণ বিধি লঙ্ঘন করে তাদের কাছে আচরণ বিধির অভিযোগ করে লাভ কি?

বিএনপির এই নেতা বলেন, বিএনপির নেতাকর্মীরা জেগে আছে এবং জেগে থাকতে হয়। সরকারের বাহিনী এক বছর ধরে প্রতিদিন বিএনপির নেতাকর্মীদের বাসায় হানা দিচ্ছে। তাই জেগে থাকতেই হয়। তবুও  প্রয়োজন হলে নেতাকর্মীরা জীবন দিয়ে গণতন্ত্র রক্ষা করবে।

মুক্তিযুদ্ধের প্রজন্ম’র সভাপতি শামা ওবায়েদের নেতৃত্বে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মাঈন খানসহ প্রজন্ম’র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, নির্বাচন কমিশন সরকারের নিদের্শে চলে। তারা স্বাধীন ভাবে কাজ করতে পারে না। অতীতের নির্বাচন গুলোতে তারা স্বাধীন ভাবে কাজ করতে পারে নাই।   এবারের নির্বাচনেও স্বাধীন ভাবে কাজ করতে না পারলে নির্বাচন অর্থবহ হবে না।

তিনি বলেন, আজকে দেশে গণতন্ত্র মৃত্যু। মৃত্যু গণতন্ত্রকে জাগিয়ে তুলতে হবে। গণতন্ত্রকে সামনের দিকে নিয়ে অর্থনৈতিক মুক্তি লাভ করতে হবে।

বর্তমান সরকার দেশ শাসন করে না। তারা ইতিহাস লিখে বলেও মন্তব্য করেন ড. মঈন খান।  

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫/আপডেট ১২৫৭ ঘণ্টা
এমএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।