ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

বগুড়ায় মেয়র পদে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
বগুড়ায় মেয়র পদে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: আসন্ন পৌরসভা নির্বাচনে বগুড়ার নয়টি পৌরসভায় মেয়র পদে মোট ৩৬ প্রার্থী মনোয়ানপত্র দাখিল করেছেন।

এর মধ্যে বিএনপি ও আওয়ামী লীগের ১৮, স্বতন্ত্র ১০, জাসদ, জাতীয় পার্টি, ইসলামী ঐক্য জোট, ইসলামী আন্দোলন একজন করে, ন্যাশনাল পিপলস পার্টির দুইজন ও বিদ্রোহী প্রার্থী দুইজন রয়েছেন।


 
এদিকে, সংরক্ষিত (মহিলা) পদে মোট ১২৪ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে মোট ৩৯৮ প্রার্থী শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত নয়টি পৌরসভার নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এসব মনোনয়নপত্র জামা নেন। সন্ধ্যায় সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তারা বাংলানিউজকে এসব তথ্য জানান।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা বাংলানিউজকে জানান, বগুড়া পৌরসভায় মেয়র পদে বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পৌরসভার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু ও ইসলামী ঐক্য জোটের একজন প্রার্থী মেয়র পদে মনোয়ানপত্র দাখিল করেন। আর সংরক্ষিত (মহিলা) পদে ৩৫ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ১৩২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
 
গাবতলী পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র সাইফুল ইসলাম সাইফ, আওয়ামী লীগের মোমিনুল হক শিলু, ন্যাশনাল পিপলস পার্টি ও স্বতন্ত্র থেকে একজন করে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত (মহিলা) পদে ৮ ও সাধারণ (পুরুষ) পদে ৩৭ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
 
কাহালু পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র হেলাল উদ্দিন কবিরাজ, বিএনপির আব্দুল মান্নান ওরফে ভাটা মান্নান ও স্বতন্ত্র থেকে একজন মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত (মহিলা) পদে ১০ ও সাধারণ কা‌উন্সিলর (পুরুষ) পদে ৩২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

নন্দীগ্রাম পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র সুশান্ত কুমার শান্ত, আওয়ামী লীগের রফিকুল ইসলাম পিংকু, জাসদের একজন ও স্বতন্ত্র থেকে দুইজন প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত (মহিলা) পদে ১১ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৩৭ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
 
শেরপুর পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র স্বাধীন কুমার কুন্ড, আওয়ামী লীগের আব্দুস সাত্তার, ইসলামী আন্দোলনের একজন, ন্যাশনাল পিপলস পার্টির একজন ও স্বতন্ত্র থেকে একজন প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত (মহিলা) পদে ১২ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৩৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

ধুনট পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী হিসেবে শরিফুল ইসলাম খান, বিএনপির সাবেক মেয়র আলীমুদ্দিন হারুন, বিদ্রোহী হিসেবে দুইজন প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এই দুইজন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। সংরক্ষিত (মহিলা) পদে ১২ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ২৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

সারিয়াকান্দি পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র টিপু সুলতান, আওয়ামী লীগের আলমগীর শাহী সুমন ও স্বতন্ত্র থেকে চার প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত (মহিলা) পদে ১৬ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৩৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
 
শিবগঞ্জ পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মতিয়ার রহমান মতিন, আওয়ামী লীগের তৌহিদুর রহমান মানিক ও একজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত (মহিলা) পদে ৮ ও সাধারণ কাউন্সিল (পুরুষ) পদে ৩০ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

সান্তাহার পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টো, আওয়ামী লীগের রাশেদুল ইসলাম রাজা ও জাতীয় পার্টির একজন প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত (মহিলা) পদে ১২ ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৩২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বাংলানিউজকে জানান, আগামী ৫-৬ ডিসেম্বর এসব মনোনয়নপত্র যাচাই বাছাই চলবে। আগামী ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং একই দিনে বৈধ প্রার্থী ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
এমবিএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।