ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

‘আ.লীগে বিদ্রোহী প্রার্থী দাঁড়াবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
‘আ.লীগে বিদ্রোহী প্রার্থী দাঁড়াবে না’

ঢাকা: পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থী দাঁড়াবে না বলে জানিয়েছেন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বুধবার (২ ডিসেম্বর) ধানমন্ডির আ.লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।



দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহ করে স্বতন্ত্র প্রার্থী হলে দলীয়ভাবে কি ব্যবস্থা নেওয়া হবে, এমন প্রশ্নের জবাবে নানক এ কথা বলেন।

তিনি বলেন, আমরা আশা করছি কেউ দাঁড়াবে না। আমরা প্রার্থীর জনপ্রিয়তা, তৃণমূলের মতামত নিয়েছি। এবং আ.লীগের স্থানীয় সরকার/পৌরসভা নির্বাচন বোর্ড বসে প্রার্থী চূড়ান্ত করেছে। এমন ভাবে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে আশা করি দলীয় সিদ্ধান্তের বাইরে কোন প্রার্থী দাঁড়াবে না। এছাড়া প্রার্থীদের বিভিন্নভাবে বোঝানো হচ্ছে যাতে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে না দাঁড়ায়।

দল মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে সব ধরনের সহযোগিতা ও প্রচেষ্টা চালাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান নানক।

নানক বলেন, দলীয় প্রার্থীদের মধ্যে ৮৫ শতাংশ প্রত্যয়নপত্র বিতরণ হয়ে গেছে। দুপুরের মধ্যে বাকিগুলো বিতরণ সম্ভব হবে।

নির্বাচন সুষ্ঠু হবে কী না এমন প্রশ্নের জবাবে নানক বলেন, নির্বাচন কমিশন অত্যন্ত স্বাধীন। ‍তারা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করবে। আমরা নির্বাচনের একজন শরীকদার হিসেবে যথাযথ দায়িত্ব পালন করবো।

প্রত্যয়ন পত্র বিতরণে আরও উপস্থিত আছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এমইউএম/আরইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।