ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

বিএনপির মনোনয়ন বিতরণ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
বিএনপির মনোনয়ন বিতরণ শুরু

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে দলের ‍আগ্রহী প্রার্থীদের মধ্যে মনোনয়ন (প্রত্যয়নপত্র) বিতরণ শুরু করেছে বিএনপি।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিকেল ৩টায় গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ মনোনয়ন বিতরণ শুরু হয়।


 
খালেদা জিয়ার নির্দেশে বিএনপির যুগ্ম মহাসচিব মোহম্মদ শাহজাহানের নেতৃত্বে একটি টিম মনোনয়ন বিতরণের কাজ করছে।
 
তবে বিষয়টি অতি গোপনীয় হওয়ায় গুলশান কার্যালয়ে পৌর নির্বাচনে আগ্রহী প্রার্থী ছাড়া দলীয় নেতা-কর্মী ও সাংবাদিকদের ঢুকতে দেওয়া হচ্ছে না। কেবল নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত বিএনপির প্রতিনিধিরা গুলশান কার্যালয়ে কাজ করছেন।
 
পৌর নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত বিএনপির সহ প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স বাংলানিউজকে বলেন, কাজটি সেনসেটিভ হওয়ায় গুলশান কার্যালয়ে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। কেবল আগ্রহী প্রার্থীদের মধ্যে যারা স্বশরীরে উপস্থিত হচ্ছেন, তাদের মধ্যে মনোনয়ন (প্রত্যয়নপত্র) বিতরণ করা হচ্ছে।
 
জানা গেছে, পৌরসভা নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের মধ্যে বিতরণের জন্য ২৩৬টি প্রত্যয়নপত্র প্রস্তুতের কাজ গুলশান কার্যালয়ে দ্রুত গতিতে চলছে। আগামী ২ দিনের মধ্যে দলের মনোনীত প্রার্থীদের হাতে এগুলো তুলে দেওয়া হবে। এই প্রত্যয়নপত্রের ভিত্তিতে রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে সরকারি মনোনয়ন সংগ্রহ করে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেবেন বিএনপি মনোনীত প্রার্থীরা।
 
এ প্রসঙ্গে জানতে চাইলে ইমরান সালেহ প্রিন্স বাংলানিউজকে বলেন, গুলশান অফিসে প্রত্যয়নপত্র তৈরির কাজ চলছে। এখান থেকেই দলের মনোনীত প্রার্থীরা প্রত্যয়নপত্র সংগ্রহ করতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
এজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।