ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

ইভিএম মেশিনে ভূত-পেত্নী দেখা গেছে: হাতপাখা প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ইভিএম মেশিনে ভূত-পেত্নী দেখা গেছে: হাতপাখা প্রার্থী

রাজশাহী: রাজশাহী সিটি কপোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুরশিদ আলম ফারুকী (হাত পাখা) বলেছেন, বরিশাল সিটি নির্বাচনে ইভিএম মেশিনে ভূত-পেত্নী দেখা গেছে। সিইসি বলেছিলেন, সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠ হবে কিন্তু আমরা দেখেছি খুলনা ও বরিশাল নির্বাচনে হাত পাখার ওপরে যখন টাচ করা হচ্ছে তখন ভোট যাচ্ছে নৌকাতে।

আজ প্রকাশ পেয়েছে ইভিএমএর উপরে ভূত-পেত্মী আছে। তাই এমন ফলাফল গ্রহণযোগ্যতা হারাবে।

তিনি আরও বলেন, আর চরমোনাই আমীরের ওপর যে হামলা হয়েছে সেটি একটি ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। তাই এ ঘটনায় জড়িতদের বিচার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সোমবার (১২ জুন) বিকেলে বরিশালের সিটি করপোরেশন (বসিক) নির্বাচনে মেয়র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের শায়েখ চরমোনাই আমীর ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মুরশিদ আলম ফারুকী বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার আশ্বাস দিয়েছিলেন সিইসি। আমরা বিশ্বাস করেছিলাম। কিন্তু কেমন ফিল্ড করেছেন সেটি আজ সবাই দেখেছে। রাজশাহীতে আমাদের পোস্টার, ফেস্টুন কেটে ফেলা হয়েছে। অভিযোগ করেছি, কোনো লাভ হয়নি। আগামীতে কেমন নির্বাচন হবে, সেটি দেখলাম আজ। আমরা মনে করি নির্বাচন সুষ্ঠু হবে না। সেজন্য এই নির্বাচন বয়কট করলাম।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরীর শিরোইল এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিলটি বের করা হয়। পরে বিক্ষোভ মিছিলটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিলটি মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।