ঢাকা, বুধবার, ১৮ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আ. লীগের প্রার্থীরা বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আ. লীগের প্রার্থীরা বিজয়ী

চাঁপাইনবাবগঞ্জ: স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সোমবার (১৪ নভেম্বর) সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।  

চেয়ারম্যান পদ ছাড়া সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচটি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

এ নির্বাচনে সদস্য পদে নাচোলে বিএনপি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। এছাড়া বাকি ওয়ার্ডগুলোতে এবং সংরক্ষিত নারী সদস্য পদে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ-১ (সদর) ওয়ার্ডের ভোটগ্রহণ হয় কালেক্টরেট গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ে। ২০৬ জন ভোটারের মধ্যে ভোট দেন ২০৫ জন।  

জেলা পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে আব্দুল জলিল বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে ১২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল হাকিম (সাবেক সদস্য) হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৭২ ভোট। ২ নম্বর ওয়ার্ডের নাচোলে মোট ভোটার ৬৮ জন। এখানে তালা প্রতীক নিয়ে তরিক উজ জামান সুমন ৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। টিউবওয়েল প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারুল ইসলাম পেয়েছেন ১৯ ভোট। ৩ নম্বর ওয়ার্ডের গোমস্তাপুরে মোট ভোটার ১২০ জন। এখানে তালা প্রতীক নিয়ে ৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কবির আহম্মদ খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোখসেদুর রহমান হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৪৩ ভোট। হাতি প্রতীক নিয়ে ভোলাহাট ৪ নম্বর ওয়ার্ডে হোসনে আরা পাখি ২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন। টিউবওয়েল প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হারুন আর রশিদ পেয়েছেন ১৬ ভোট। জেলা পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের শিবগঞ্জে মোট ভোটার ছিল ২১০ জন। তালা প্রতীক নিয়ে এখানে আব্দুস সালাম ১১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দীন হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৯১ ভোট।

হরিণ প্রতীক নিয়ে সংরক্ষিত নারী ওয়ার্ডের-১ (সদর ও নাচোল) এ তাসলিমা খাতুন ১৫৭ ভোট পেয়ে বেসকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি সদরে ১১৩ ভোট ও নাচোলে ৪৪ ভোট পান। ফুটবল প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজলেমা পেয়েছেন ১১৫ ভোট। এর মধ্যে সদরে ৯১ ও নাচোলে ২৪ ভোট পেয়েছেন তিনি। সংরক্ষিত ওয়ার্ড-২ (শিবগঞ্জ, ভোলাহাট, গোমস্তাপুর) এ ফুটবল প্রতীক নিয়ে সাবিহা শবনম ১৯৬ (শিবগঞ্জে-৯২, ভোলাহাটে-৩৮ ও গোমস্তাপুরে-৬৬ ভোট) ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীমী জাহান পেয়েছেন ১৭৭ ভোট (শিবগঞ্জে-১০৯, ভোলাহাটে-১৭ ও গোমস্তাপুরে-৫১ ভোট)।

নির্বাচনে সাধারণ সদস্য পদে ২০ জন ও সংরক্ষিত সদস্য পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করেন। একক প্রার্থী হওয়ায় জেলা পরিষদ চেয়ারম্যান পদে ভোট হয়নি। একক প্রার্থী হিসেবে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে জেলা নির্বাচন অফিস।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa