ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুসিক নির্বাচন

এমপি বাহারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাক্কুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জুন ৭, ২০২২
এমপি বাহারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাক্কুর

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন ১৫ জুন অনুষ্ঠিত হবে। নির্বাচন সামনে রেখে কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন সাবেক মেয়র ও টেবিল ঘড়ি নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।


সোমবার বিকেলে তিনি আনুষ্ঠানিকভাবে এ অভিযোগ দায়ের করেন।  

অভিযোগপত্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেছেন, স্থানীয় এমপি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মহানগর আওয়ামী লীগ অফিসসহ বিভিন্ন জায়গায় মহানগরসহ আদর্শ সদর উপজেলার নেতাকর্মীদের একত্রিত করে এবং বিভিন্ন শিক্ষা

প্রতিষ্ঠান,মসজিদ, মাদ্রাসার প্রতিনিধি এবং  সংশ্লিষ্ট অভিভাবকদের সাথে আচরণবিধি লঙ্ঘন করে বিভিন্ন নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার পাশাপাশি নির্বাচনী এলাকায় বহিরাগত নেতাকর্মীদের ডেকে বিশেষ করে সদর দক্ষিণ ও লালমাই উপজেলার

নেতাকর্মীদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ নিয়ে সভা ও আলাপ আলোচনা করে বিভিন্ন ভোট কেন্দ্র নিয়ে নির্দেশনা দিচ্ছেন। ফলে স্থানীয় নেতাকর্মীরা মোটরসাইকেল শোডাউনসহ নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর ফলে নির্বাচনী এলাকার সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে ভয়ভীতি ও আতঙ্ক ছড়িয়ে পড়ছে।  

এ বিষয়ে জানতে চাইলে কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, আমি এখন বাইরে আছি। অভিযোগপত্র দিয়েছে বলে শুনেছি। অফিসে এসে অভিযোগপত্র দেখে বিস্তারিত বলতে পারবো।  

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জুন ০৭, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।