ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ম‌হিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, গোপালপুরে নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
ম‌হিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, গোপালপুরে নির্বাচন স্থগিত

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপু‌রে ম‌হিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মারা যাওয়ায় উপজেলা প‌রিষ‌দ নির্বাচন স্থগিত ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন।  

রোববার (২৮ এপ্রিল) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে গোপালপু‌র উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

জানা গে‌ছে, গোপালপুর উপজেলা পরিষদের বর্তমান ম‌হিলা ভাইস চেয়ারম্যান ম‌রিয়ম আখতার মুক্তা এবারও প্রার্থী হ‌য়ে‌ছেন। সম্প্রতি তি‌নি ময়মন‌সিংহে আত্মীয়ের বাড়িতে বেড়া‌তে গি‌য়ে‌ছি‌লেন। সেখা‌নেই গত শুক্রবার (২৬ এপ্রিল) অসুস্থ হ‌য়ে পড়‌লে দ্রুত তা‌কে ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। প‌রে সেখা‌নেই চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি মৃত্যুবরণ ক‌রেন। তি‌নি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং সাবেক এমপি হাতেম আলী তালুকদারের নাতনি।  

স্থগিতের ওই চিঠিতে বলা হ‌য়ে‌ছে, ষষ্ঠউপজেলা পরিষদের প্রথম ধাপে ০৮মে ২০২৪ তারিখে গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের পূর্বে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় সকল পদের নির্বাচন স্থগিত করে পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে চতুর্থ ধাপে ০৫ জুন ভোটগ্রহণ সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। তাছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইতঃপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না এবং পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীদের প্রত্যাহারের সুযোগ দেওয়া যাবে। গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে পূর্বের মনোনয়নপত্র বহাল থাকবে। উক্ত পদে বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। অর্থাৎ শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

উপ‌জেলা নির্বাচন কার্যালয় সূ‌ত্রে জানা গে‌ছে, গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে একজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার। এরমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী মারুফ হাসান জামী। উপ‌জেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৮ হাজার ৭১ ভোট। এরম‌ধ্যে পুরুষ ভোটার সংখ্যা এক লাখ ১৪ হাজার ৬৬‌ জন এবং ম‌হিলা ভোটার সংখ্যা এক লাখ ১৪ হাজার চারজন।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।