ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অনিয়ম-সহিংসতার প্রতিবেদন দিতে ২ ডিসিকে নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ১, ২০২২
অনিয়ম-সহিংসতার প্রতিবেদন দিতে ২ ডিসিকে নির্দেশ

ঢাকা: নির্বাচনী সহিংসতা ও প্রার্থীকে প্রচার কাজে বাধা দেওয়ায় মেহেরপুর ও নরসিংদীর জেলা প্রশাসককে (ডিসি) তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

পৃথক চিঠিতে ওই ডিসিদের নির্দেশনা পাঠিয়েছেন বলে বুধবার ( ১ জুন) জানিয়েছেন ইসির উপসচিব মো. আতিয়ার রহমান।



মেহেরপুর জেলা প্রশাসকে পাঠানো নির্দেশনায় বলা হয়, সদর উপজেলার বারাদি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের পাশে নৌকা প্রতীকের পোস্টার লাগালে আনারস প্রতীকের সমর্থকরা নৌকা প্রতীকের সমর্থকের মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করেন। ইতোমধ্যে বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক যাচাই করে প্রকৃত ঘটনা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদ পাঠাতে সিদ্ধান্ত দিয়েছে ইসি।

নরসিংদীর ডিসিকে পাঠানো নির্দেশনায় উল্লেখ করা হয়, মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়ন পরিষদের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আনারস সমর্থনকারী লোকজনের বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকি দিচ্ছেন ও প্রচারণায় যেতে নিষেধ করা হচ্ছেন। এতে সাধারণ ভোটাররা আতঙ্কে ভুগছেন এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

এই বিষয়ে তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন পাঠানোর জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে। পাশাপাশি সব প্রার্থী যাতে নির্বাচনী আচরণ-বিধি অনুসরণপূর্বক নির্বাচনী প্রচারণা চালাতে পারে, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্যও নির্দেশনা দিয়েছেন।  

আগামী ১৫ জুন ওই দুই ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুন ০১, ২০২২
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।