ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

মঠবাড়িয়ায় ৩ ইউনিয়নে ৭ প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুন ২১, ২০২১
মঠবাড়িয়ায় ৩ ইউনিয়নে ৭ প্রার্থীর ভোট বর্জন

পিরোজপুর: বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে পিরোজপুরের মঠবাড়িয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তিন ইউনিয়নে নির্বাচন বয়কটসহ ভোট বর্জন করেছেন সাত প্রার্থী।  

সোমবার (২১ জুন) উপজেলার সাপলেজা, বেতমোড় ও আমড়াগাছিয়া ইউনিয়নে এ ভোট বর্জন করেন স্বতন্ত্র প্রার্থীরা।

দুপুরে সংবাদ সম্মেলন করে ও নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করে পৃথকভাবে এ ঘোষণা দেন প্রার্থীরা।  

জানা গেছে, প্রথম ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সাপলেজা ইউপি নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন বয়কট ও পুনরায় ভোট দাবি করেছেন ওই ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী সাত প্রার্থী। নির্বাচন কমিশনের আবেদনের মাধ্যমে ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম জমাদ্দার, মো. শামীম, আবু কালাম মোল্লা, মো. এনামুল কবির, মো. গোলাম রব্বানি, মো. আমির খান ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. ইদ্রিস আলী মোল্লা পুনরায় ভোট দাবি করেছেন। তারা অভিযোগ করেন, ওই ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মো. মিরাজ মিয়ার ভাড়াটিয়া সন্ত্রাসীরা ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্রে গিয়ে ভোটারদের প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করাসহ প্রতিদ্বন্দ্বী অন্য সব প্রার্থীদের কর্মীদের হুমকি দিয়েছে। এছাড়াও প্রকাশ্যে ভোটারদের ব্যালট পেপার ছিনিয়ে নেয়। ভোট বর্জন করা প্রতীদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ছয়জনই আওয়ামী লীগের ও একজন ইসলামী শাসনতন্ত্রের মনোনীত প্রার্থী বলে তারা জানান।  

এছাড়া একই অভিযোগ করে উপজেলার বেতমোড় ইউনিয়নের মো. শহিদুল ইসলাম এবং আমড়াগাছিয়া ইউনিয়নের বর্তমান চেয়াম্যান স্বতন্ত্র প্রার্থী ইব্রাহিম ফরাজী, সুলতান মিয়া ও কামাল হোসেন সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করেছেন।  

এ ব্যাপারে ওই উপজেলার নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল হাসান বাংলানিউজকে জানান, তিনি এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাননি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa