ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

নিজের 'নিঁখোজ' হওয়ার ব্যাখ্যা দিলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
নিজের 'নিঁখোজ' হওয়ার ব্যাখ্যা দিলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনিতে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন মশিউর রহমান সবুজ নামের ছাত্রলীগের এক সাবেক নেতা। নির্বাচনের আগে হঠাৎ করে তার 'নিঁখোজ’ হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

তবে অবশেষে তার খোঁজ মিলেছে। এরপর তার নিখোঁজ হওয়ার ব্যাখ্যা তিনি নিজেই দিয়েছেন।

মশিউর রহমান সবুজের দাবি, কালকিনিতে তুমুল জনপ্রিয়তা থাকায় এবং নৌকা প্রতীকের প্রার্থীর জন্য 'বিপদ' হয়ে উঠায় টার্গেট করা হয়েছে। নির্বাচনী মাঠ থেকে পুলিশের গাড়িতে তুলে তাকে ঢাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে নিয়ে যাওয়া হয়েছিল।

রোববার (৭ ফেব্রুয়ারি) কালকিনির দক্ষিণ কৃষ্ণনগরে নিজ বাড়িতে বসে সাংবাদিকদের কাছে 'নিঁখোজ' হওয়ার এই ব্যাখ্যা দেন তিনি।

স্বতন্ত্র মেয়র প্রার্থী সবুজ বলেন, 'ওবায়দুল কাদের নৌকার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছেন। তবে জনগণের স্বার্থে আমি নির্বাচনী মাঠে থাকবো। '

তিনি বলেন, ‘কালকিনি থানার ওসির গাড়িতে করে মাদারীপুর পুলিশ সুপারের কার্যালয়ে যাই। পরে নিজ গাড়িতে করে ঢাকায় নিয়ে যান পুলিশ সুপার। সেখান থেকে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে হয়েছে। তখন তিনি নৌকার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেন। '

স্বতন্ত্র প্রার্থী সবুজ আরো বলেন, 'কালকিনিতে আমার জনপ্রিয়তা রয়েছে এটা স্বীকার করে ওবায়দুল কাদের নৌকার স্বার্থে আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেন। '

তবে এ বিষয়ে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হান্নান জানান, মেয়রপ্রার্থী সবুজ নিজ বাড়িতে আছেন। তার কোনো ক্ষতি হয়নি। তবে, পুলিশ তাকে তুলে নিয়ে গেছে এ বিষয়টি অস্বীকার করেন তিনি। সবুজ ব্যক্তিগত কাজে ঢাকায় গিয়েছিলেন এবং রাতেই ফিরে এসেছেন বলে জানান আব্দুল হান্নান।  

স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজের নিঁখোজ হওয়া এবং ১১ ঘন্টা পর গভীর রাতে বাড়িতে ফিরে আসার ঘটনায় কালকিনি পৌরসভার নির্বাচন নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন সাধারণ ভোটাররা। তারা চান সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। তবে, অপহরণ বা নিখোঁজের অভিযোগ অস্বীকার করছে পুলিশ।  

আগামী ১৪ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আ’লীগ নেতা এস এম হানিফ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক ছাত্রলীগ নেতা মশিউর রহমান সবুজ। এছাড়া বিএনপি মনোনীত কালকিনি পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন বেপারী (ধানের শীষ), ইসলামী আন্দোলনের প্রার্থী ইসলামী আন্দোলনের পৌর সভাপতি লুৎফার রহমান ( হাত পাখা) এবং আ’লীগ বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠু (চামচ) প্রতীক নিয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ০৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa