ঢাকা, সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

ননদকে হারিয়ে কাউন্সিলর ভাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
ননদকে হারিয়ে কাউন্সিলর ভাবি

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নারগিস বিবি ও রোনা বিবি। সম্পর্কে তারা ননদ-ভাবি।

উভয়েই ভবানীগঞ্জ পৌরসভার সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে (১, ২ ও ৩) কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ননদ নারগিস বিবি সাবেক এবং ভাবি রোনা বিবি বর্তমানে ওই ওয়ার্ডের কাউন্সিলর।

এবার ননদ ও ভাবির ভোটযুদ্ধে ননদই হেরেছেন ভাবির কাছে। এ নিয়ে টানা দ্বিতীয়বার নির্বাচিত হলেন ভাবি রোনা বিবি।

শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনের ফলাফলে বেসরকারিভাবে সংরক্ষিত ১ নম্বর আসন থেকে নির্বাচিত হয়েছেন রোনা। তিনি অটোরিকশা প্রতীকে পেয়েছেন ৯৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পলিনা খাতুন পেয়েছেন ৯৬৪ ভোট। আর ননদ নারগিস বিবি জবা ফুল প্রতীকে পেয়েছেন ৭৫৯ ভোট।

জানা যায়, এবারের নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ড (১, ২ ও ৩) থেকে প্রার্থী হয়েছিলেন মোট ৫ জন। এতে নারগিস বিবি জবা ফুল ও রোনা বিবি অটোরিকশা প্রতীকে নির্বাচন করেন।

প্রার্থী ও ভোটাররা জানান, ননদ-ভাবির প্রার্থী হওয়ার সংবাদ পুরো নির্বাচনী এলাকাজুড়ে সব আলোচনায় শীর্ষে ছিলো। সকাল হলেই একই বাড়ি থেকে দুই প্রার্থী প্রচারণায় নেমে পড়েন। তাদের সঙ্গে প্রচারণায় যোগ দেন কর্মী, সমর্থক ও দুজনের স্বামী। কখনও মুখোমুখি হলেও তাদের মধ্যে কোনো বিরোধ দেখা দেয়নি।

পরস্পরের বিরুদ্ধে কোনো অপপ্রচারে লিপ্ত হননি তারা। দু'জনেই প্রচারণা চালিয়েছেন সমানতালে। তাদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে স্বজনরা পড়েন দ্বিধাদ্বন্দ্বে। কাকে ভোটে দেবেন- এ নিয়ে ভাবতে হয়েছে বারবার।

জানতে চাইলে রোনা বিবি বলেন, নির্বাচনের মাঠে আমরা প্রতিদ্বন্দ্বী। কিন্তু পরিবারে ননদ-ভাবি। আর আমরা দুজন ভোটের লড়াইয়ে নামলেও পারিবারিক সম্পর্ক ও বন্ধন আজীবন অটুটই থাকবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa