ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-৫ উপ-নির্বাচনের ফল ঘোষণায় প্রস্তুত দনিয়া কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ঢাকা-৫ উপ-নির্বাচনের ফল ঘোষণায় প্রস্তুত দনিয়া কলেজ দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ঢাকা-৫ উপ-নির্বাচনের ফল ঘোষণা করা হবে

দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে: ঢাকা-৫ উপ-নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন গণনা চলছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত আট ঘণ্টা টানা ভোটগ্রহণ হয়েছে।

১৮৭টি কেন্দ্রে ৮৬৪টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। তবে ভোটকেন্দ্রে ভোটারদের অনুপস্থিতি ছিল নজরে পড়ার মতো।

রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ঢাকা-৫ উপ-নির্বাচনের ফল ঘোষণা করতে প্রস্তুত নির্বাচনী কর্মকর্তারা। তবে এখনো কোনো কেন্দ্রের ফল এখানে আসেনি।

নির্বাচনের ফল জানার জন্য দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে ভিড় জমিয়েছেন প্রার্থীদের সমর্থকরা। যাদের মধ্যে রয়েছেন সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট সানজীদা খানম।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য হয়। এর পর গত ৩ সেপ্টেম্বর এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা-৫ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু (নৌকা), বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ (ধানের শীষ), গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূইঁয়া (মাছ), জাতীয় পার্টির মীর আব্দুস সবুর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার (ডাব) ও ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান সুমন মাস্টার (আম)।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত। এখানে ২ লাখ ৪১ হাজার ৪৬৪ জন পুরুষ এবং ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন নারী ভোটার মিলিয়ে মোট ভোটার ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।