ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চতুর্থবার জয়ী হয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
চতুর্থবার জয়ী হয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ফাইল ছবি

ঢাকা: চতুর্থবারের মতো নির্বাচিত করার জন্য ভোটারদের ধন্যবাদ জানিয়ে ঢাকা-১২ আসনের প্রার্থী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা প্রধানমন্ত্রীর স্বপ্নের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে চাই।  

রোববার (৮ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, আজ ৭ জানুয়ারি বাংলাদেশে আরেকটি নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে হয়ে গেল। প্রধানমন্ত্রীর ইচ্ছা ছিল একটি সুন্দর-পরিচ্ছন্ন নির্বাচন। দেশবাসী আজ সেটিই প্রত্যক্ষ করেছেন। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশন নির্বাচন হয়েছে।  

তিনি বলেন, খুব সুন্দর-উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জনগণ তার পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়েছে। ভয় ছাড়া নির্দ্বিধায় তারা ভোট দিয়েছে। আমার নির্বাচনী এলাকা ঢাকা-১২। এখানেও জনগণ ভোটাধিকার সুন্দরভাবে প্রয়োগ করেছে। এখানে জাতীয় পার্টি, তৃণমূল বিএনপিসহ আরও দুটি দল নির্বাচন করেছে।  

তিনি আরও বলেন, আমি আমার এলাকাবাসীকে ধন্যবাদ জানাচ্ছি, শুভেচ্ছা জানাচ্ছি আমাকে চতুর্থবারের মতো নির্বাচিত করার জন্য। বাংলাদেশের জয় হোক। প্রধানমন্ত্রী উন্নত ও স্মার্ট বাংলাদেশের জন্য স্বপ্ন দেখিয়েছেন, সে জায়গায় আমরা পৌঁছাতে চাই।

ঢাকা- ১২ আসনে ৯৪ হাজার ৬৭৯ ভোট পেয়ে আসাদুজ্জামান খান জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে লাঙল প্রতীক নিয়ে ২ হাজার ২১৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন জাতীয় পার্টির খোরশেদ আলম খুশু।

রোববার রাতে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় ও রিটার্নিং অফিসার কার্যালয়ে বেসরকারিভাবে এ ফল ঘোষণা করেন বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

ঘোষিত বেসরকারি ফলাফল অনুসারে, আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আসাদুজ্জামান খান পেয়েছেন ৯৪ হাজার ৬১৯ ভোট। ন্যাশনাল পিপলস্ পার্টি-এনপিপির (আম) প্রার্থী শাহীন খান পেয়েছেন ৫৬১ ভোট। তৃণমূল বিএনপির (সোনালী আঁশ) প্রার্থী নাঈম হাসান পেয়েছেন ৫৯৯ ভোট।  

জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী খোরশেদ আলম খুশু পেয়েছেন ২ হাজার ২১৯ ভোট। ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের (টেলিভিশন) প্রার্থী আতিকুর রহমান নাজিম পেয়েছেন ২৩৭ ভোট। বাংলাদেশ ইসলামী ফ্রন্টের (মোমবাতি) প্রার্থী মুহাম্মদ আব্দুল হাকিম পেয়েছেন ৩৫২ ভোট।

ঢাকা-১২ (সংসদীয় আসন-১৮৫) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৪, ২৫, ২৬, ২৭, ৩৫ ও ৩৬ ওয়ার্ড নিয়ে গঠিত।

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।