ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মৌলভীবাজার-১ আসনে পঞ্চমবারের মতো জয়ী শাহাব উদ্দিন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
মৌলভীবাজার-১ আসনে পঞ্চমবারের মতো জয়ী শাহাব উদ্দিন

মৌলভীবাজার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ আসনে পঞ্চমবারের মতো বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

রোববার (৭ জানুয়ারি) রাত ৮টায় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকতা ড. ঊর্মি বিনতে সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সূত্র জানায়, মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ি) আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন ১ লাখ ৩৬ হাজার ৩০৮ ভোট পেয়ে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আহমেদ রিয়াজ উদ্দিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯৮ ভোট। অবশ্য আহমদ রিয়াজ উদ্দিন ভোটের আগের দিন নির্বাচন থেকে সরে দাঁড়ান। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী ময়নুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ২ হাজার ৫২৫ ভোট ও তৃণমূল বিএনপির আনোয়ার হোসেন সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৩৭ ভোট।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের ১১২টি কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। টানা চলে বিকেল ৪টা পর্যন্ত। সকালে কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এসব কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ে বলে জানান এসব কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তারা।  

একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৬৩৫। এর মধ্যে একটি পৌরসভা ও ১০টি ইউপি নিয়ে গঠিত বড়লেখা উপজেলায় ভোটার ১ লাখ ৯৯ হাজার ৯৬৫। আর ৬টি ইউপি নিয়ে গঠিত জুড়ী উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৫ হাজার ৬৭০।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।