ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাফরউল্লাহকে তিন গোল দিলেন নিক্সন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
জাফরউল্লাহকে তিন গোল দিলেন নিক্সন

ফরিদপুর: ‘দান দান তিন দান’, ‘হ্যাট্রিক জয়’, ‘তিন গোল’, ‘নৌকা তারে দিসে আমারে বৈঠা দিসে’, ‘আবার জিতুম’, ‘আমার জয় কেউ ঠেকাতে পারবে না’- নির্বাচনের আগে এ ডায়লগগুলো ছিল ফরিদপুর-৪ (ভাঙ্গা, চরভদ্রাসন ও কৃষ্ণপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের। প্রতিটি ডায়লগ তিনি সত্য করেছেন।

দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটে আওয়ামী লীগের প্রার্থী দলীয় প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহকে (নৌকা প্রতীক) আবার হারিয়ে দিয়েছেন তুমুল জনপ্রিয় রাজনৈতিক নিক্সন চৌধুরী।

রোববার (০৭ জানুয়ারি) রাতে জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ঘোষিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

ফলাফলে দেখা গেছে, ঈগল প্রতীক নিয়ে নিক্সন চৌধুরী পেয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও দলটির দ্বাদশ নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরউল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৬৬ ভোট। ২৩ হাজার ৯৬৯ ভোটে বিজয়ী হয়েছে নিক্সন চৌধুরী।

কামরুল আহসান তালুকদার বাংলানিউজকে বলেন, ফরিদপুরের চারটি আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৬৫৪টি। পুরো নির্বাচনী এলাকায় ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। তাই বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।

চারটি আসনে ৩৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৪ জন জজ দায়িত্বে ছিলেন। এছাড়া পুলিশ, আনসার, বিজিবির পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে সেনাবাহিনী ও র‌্যাব টহলে সার্বক্ষণিক কাজ করে বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।