ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়ী

গোপালগঞ্জ: গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) আসনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। এই নিয়ে অষ্টম বারের মতো তিনি আসনটি থেকে নির্বাচিত হলেন।

এই আসনের মোট কেন্দ্র ১০৮টি। সবগুলো কেন্দ্রের ঘোষিত ফলাফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৪৯ হাজার ৯৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শেখ হাসিনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা সব প্রার্থী তাদের জামানত হারিয়েছেন। এ আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সুপ্রিম পার্টির এম নিজামউদ্দিন লস্কর (একতারা) পেয়েছেন ৪৬৯ ভোট। ন্যাশনাল পিপলস পার্টির শেখ আবুল কালাম (আম) পেয়েছেন ৪৬০ ভোট, জাকের পার্টির মাহাবুর মোল্যা (গোলাপ ফুল) পেয়েছেন ৪২৫ ভোট, বাংলাদেশ কংগ্রেসের শহিদুল ইসলাম (মিটু) (ডাব) পেয়েছেন ১২২ ভোট এবং গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান (মাছ) পেয়েছেন ৮৬ ভোট।

গোপালগঞ্জ-৩ আসনে মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ২৯৭ জন। এর মধ্যে ২ লাখ ৫৪ হাজার ৮৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে এক হাজার ৭২৩ ভোট বাতিল হয়েছে। আসনটিতে ৮৭.৮০ শতাংশ ভোট পড়েছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী মাহবুবুল আলম এ ফলাফল ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।