ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘কেউ’ বলায় জাল ভোট দেন মহিবুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
‘কেউ’ বলায় জাল ভোট দেন মহিবুল

রাজশাহী: বাঘা উপজেলার খাগড়বাড়ি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে জাল ভোট দেন মো. মহিবুল নামে এক যুবক। ‘কেউ’ একজন তাকে এ অপকাণ্ড করতে নির্দেশ দিয়েছিলেন।

মহিবুলের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে চ্যালেঞ্জ করেন কেন্দ্র সংশ্লিষ্টরা। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে ভোট কেন্দ্রের ১ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। মহিবুল উপজেলার খাগড়বাড়িয়া গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে।

রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের ওই ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সাউদ-উল-হক বলেন, খাগড়বাড়ি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে কিছু লোক জাল ভোট দিচ্ছে এমন অভিযোগ পেলে পোলিং এজেন্ট ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ সবাইকে কঠোরভাবে সতর্ক করা হয়। এরপর ভোটকেন্দ্রের ১ নম্বর কক্ষে ভোট দিতে আসা মহিবুল নামে এক ব্যক্তির আচরণে সন্দেহ হয়। এ সময় তাকে ব্যালট বাক্সে ব্যালট ফেলতে নিষেধ করা হয়। কিন্তু মহিবুল তড়িঘড়ি করে ব্যালট বাক্সে তার ব্যালট ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাকে আটক পুলিশের হাতে সোপর্দ করা হয়।

পুলিশকে সোপর্দ করার সময় আটক মহিবুল জানায়, ‘কেউ’ তাকে অন্যের ভোট দিতে বাধ্য করেছে। তবে কারা তাকে এ কাজ করতে বাধ্য করেছিল সে ব্যাপারে তিনি কিছু বলেননি।

এ আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা রাহেনুল হকের পোলিং এজেন্ট মো. মানিকের দাবি, মহিবুল নৌকা প্রতীকে জাল ভোট দিতে গিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।