ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঝামেলা ছাড়া ভোট দিতে পেরে উচ্ছ্বসিত ভোটাররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ঝামেলা ছাড়া ভোট দিতে পেরে উচ্ছ্বসিত ভোটাররা

ঢাকা:  রোববার সকাল আটটায় শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। নির্ঝঞ্ঝাট ভাবে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অনেক ভোটার।

রোববার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর জাতীয় সংসদ ভবনের উল্টোপাশে শেরেবাংলা নগরের রাজধানী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়া শেষে উচ্ছ্বাস প্রকাশ করেন ভোটাররা।

এই স্কুলে মোট চারটি কেন্দ্র রয়েছে। ভোটগ্রহণের শুরুর দিকে কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম ছিল। পরে ধীরে ধীরে এক-দুজন করে ভোটার আসতে থাকেন।

শেরে বাংলা স্কুলের একটি কেন্দ্রে প্রথম ভোট প্রদান করেন গৃহিনী জাকিয়া সুলতানা। তিনি পশ্চিম রাজাবাজারের বাসিন্দা। ভোট দেওয়ার পর বাংলানিউজকে তিনি বলেন, ভোট দিতে পেরে খুবই ভালো লাগছে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছি।

ভোট দেওয়ার ক্ষেত্রে কেমন প্রার্থী বাছাই করেছেন জানতে চাইলে তিনি বলেন, যে প্রার্থী দেশের উন্নতি করেছে; আগামীতেও করবে তাকেই ভোট দিয়েছি।

জীবনে প্রথমবার ভোট দিয়েছেন গৃহিনী লিপি। তিনি বলেন, প্রথমবার ভোট দিতে খুব একটা সমস্যা হয়নি। নিজে নিজেই দিতে পেরেছি। অনেক ভালো লাগছে।

আবুল কাশেম বলেন, প্রতিবারই সকাল সকাল ভোট দেই। এবারও সকাল সকাল এসেছি। আনন্দ লাগছে।

গত জাতীয় সংসদ নির্বাচনে দেরি করে আসায় ভোট দিতে পারেননি। তাই এবার তাড়াতাড়ি ভোট দিতে এসেছেন ডেভিড বিশ্বাস। তিনি বলেন, গতবার ব্যক্তিগত কাজে ভোট দিতে আসতে দেরি হয়েছিল। সেবার ভোট দিতে পারিনি। তাই এবার তাড়াতাড়ি এলাম। নির্ঝঞ্ঝাটভাবে ভোট দিলাম। ভোট দিতে পেরে খুবই ভালো লাগছে।

এই স্কুলের একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. ইফতেখার উদ্দিন বলেন, সকাল সাড়ে আটটা পর্যন্ত আমার কেন্দ্রে ৩৫ জন ভোট দিয়েছে। মোট ভোটার সংখ্যা ২ হাজার ৭৩ জন। সব পুরুষ ভোটার।

এসসি/এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।