ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মতিঝিলের তিন কেন্দ্রে ভোট পড়েছে সর্বোচ্চ ১০ শতাংশ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
মতিঝিলের তিন কেন্দ্রে ভোট পড়েছে সর্বোচ্চ ১০ শতাংশ

ঢাকা: রাজধানীর মতিঝিলের তিনটি ভোট কেন্দ্রে দুপুর ২টা পর্যন্ত মোট ভোট পড়েছে সাড়ে ৫ থেকে ১০ শতাংশের কিছু বেশি।

রোববার (৭ জানুয়ারি) মতিঝিলের টিঅ্যান্ডটি উচ্চ বিদ্যালয় ও মতিঝিল কলোনি কমিউনিটি সেন্টারের তিনটি কেন্দ্র ঘুরে এ তথ্য জানা গেছে।

টিঅ্যান্ডটি উচ্চ বিদ্যালয়ে মোট দুটি কেন্দ্র রয়েছে। এর মধ্যে একটি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মোস্তাক আহমেদ বাংলানিউজকে বলেন, এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৯৭ জন, সবাই নারী ভোটার। এই কেন্দ্রে দুপুর দুইটা পর্যন্ত ২১০টি ভোট পড়েছে। সেই হিসেবে দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ১০ দশমিক ৯৩ শতাংশ।

এই স্কুলের আরেকটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এই কেন্দ্রে সব পুরুষ ভোটার। মোট ভোটার সংখ্যা ২ হাজার ৫৯৬ জন। দুপুর দুইটা পর্যন্ত ভোট পড়েছে ৪৮০টি। অর্থাৎ, দুপুর দুইটা পর্যন্ত ভোট পড়েছে ৫ দশমিক ৪০ শতাংশ।

মতিঝিল কলোনি কমিউনিটি সেন্টারে কেন্দ্র একটি। এখানে দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ৪৬৪টি। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৮৬০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৫০৮ জন এবং মহিলা ভোটার ১ হাজার ৩৫২ জন। অর্থাৎ, এই কেন্দ্রে ভোট পড়েছে ৬ দশমিক ১৬ শতাংশ।

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. শাহ আলম ভোটের সংখ্যা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, মোট ৬টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে।

সবগুলো কেন্দ্রর প্রিজাইডিং কর্মকর্তারা বলেছেন, কোথাও এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি। সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এসসি/এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।