ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফেনী-৩ আসনে প্রার্থীর সঙ্গে হাতাহাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ফেনী-৩ আসনে প্রার্থীর সঙ্গে হাতাহাতি

ফেনী: ফেনী-৩ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্লাহ ভোট কারচুপির অভিযোগ তুলেছেন। ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এ নিয়ে তার সঙ্গে লাঙ্গল প্রতীকের প্রাথী মাসুদ উদ্দিন চৌধুরীর সমর্থকদের হাতাহাতি হয়েছে বলেও জানান স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্লাহ।

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত ফেনীর বিভিন্ন কেন্দ্রে জাল ভোট ও নানা অনিয়মের দায়ে ১৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সকালে ফুলগাজী উত্তর ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে দুজনকে আটক করে পুলিশ।

দুপুরের দিকে ফেনীর সোনাগাজীর হাজী সেকান্দর আলী উচ্চ বিদ্যালয়ে ভোটারদের বাধা ও জাল ভোট দেওয়ায় ভোটগ্রহণ স্থগিত করেন প্রিসাইডিং অফিসার।

অন্যদিকে ফেনীর সোনাগাজীতে উত্তর চর মজলিশপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে ১১ জন নারী ও পুরুষকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ফেনী-৩ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্লাহ জানান, ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এ নিয়ে তার সঙ্গে লাঙ্গল প্রতীকের প্রাথী মাসুদ উদ্দিন চৌধুরীর সমর্থকদের হাতাহাতি হয়েছে।

ফেনীর ৩টি আসনে ভোটার রয়েছে ১২ লাখ ৪৬ হাজার ১২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৩৮ হাজার ২৮৫ জন, নারী ভোটার ৬ লাখ ২ হাজার ৪৭১ জন।

ভোটারের জন্য ৩৯৯টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৩৩৯টি সাধারণ আর ৬০টির বেশি গুরুত্বপূর্ণ অর্থাৎ ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনী মাঠে রয়েছে ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনসার ভিডিপি ৪ হাজার ৮৬৮ জন, র‍্যাব ৮০ জন, বিজিবি ১০ প্লাটুন, সেনাবাহিনীর ৩৫০ জন, পুলিশের ১১৫০ সদস্য আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত রয়েছে। ভোটগ্রহণে কর্মকর্তা নিয়োজিত আছেন ৮ হাজার ১৬৮ জন।

ফেনী-১ আসনে ১১৫টি কেন্দ্রের মধ্যে ১০৭টি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র রয়েছে। এরমধ্যে পরশুরাম উপজেলায় ২৬টি, ছাগলনাইয়াতে ৫৪টি ও ফুলগাজীতে ২৭টি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র রয়েছে। ফেনী-২ আসনে (সদর উপজেলা) ১৪০টি কেন্দ্রের মধ্যে ১৩৪টি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র রয়েছে।

ফেনী-৩ আসনে ১৪৪টি কেন্দ্রের মধ্যে ৯৮টি গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে। এরমধ্যে সোনাগাজী উপজেলার ৭২টি কেন্দ্রের সবগুলোই গুরুত্বপূর্ণ। এছাড়া দাগনভূঞা উপজেলার ২৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ রয়েছে।

এবার জাতীয় সংসদ নির্বাচনে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ফেনী-১ আসনে ৬ জন প্রার্থী, ফেনী-২ আসনে ৮ জন প্রার্থী এবং ফেনী-৩ আসনে ১০ জন প্রার্থী রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।