ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রূপগঞ্জে দুই প্রার্থী একই পরিবারের, পোলিং এজেন্টরা পরিচয় দিচ্ছেন নৌকার! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
রূপগঞ্জে দুই প্রার্থী একই পরিবারের, পোলিং এজেন্টরা পরিচয় দিচ্ছেন নৌকার! 

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে: রূপগঞ্জে দুই প্রার্থী একই পরিবারের। তবে দুই প্রার্থীর পোলিং এজেন্টরাই পরিচয় দিচ্ছেন তারা নৌকার!

এই আসন থেকে নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজী (নৌকা) এবং তার ছেলে গাজী গোলাম মূর্তজা (ঈগল) স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

তবে নির্বাচনের দিন দুই প্রার্থীর পোলিং এজেন্টরাই পরিচয় দিচ্ছেন তারা নৌকার এজেন্ট।  

উপজেলার ৬২ নং পাড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এছাড়া এই ভোটকেন্দ্রের পোলিং এজেন্টরা জানেন না তাদের প্রতিদ্বন্দী প্রার্থীর নাম। একইসঙ্গে একই কেন্দ্রে এক রুমে ৩/৪ জন একই প্রতীকের এজেন্ট বলেও এজেন্টরা দাবি করেন।

রোববার (৭ জানুয়ারি) সকালে এই কেন্দ্রে সরেজমিনে এই চিত্র দেখা যায়।  

এসময় ৭ নাম্বার রুমের পোলিং এজেন্টদের কাছে তাদের প্রার্থী সম্পর্কে জানতে চাইলে তারা চারজন মৌখিকভাবে জানান তারা নৌকার এজেন্ট। যদিও তাদের কার্ডে অন্য প্রার্থীর তথ্য দেখা যায়।

এছাড়া নির্বাচন কমিশন কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির স্বাক্ষর ছাড়া নৌকার প্রার্থীর পোলিং এজেন্ট কার্ড এবং ক্রস চিহ্ন দিয়ে কেটে দেওয়া কার্ড নিয়েও বসে থাকতে দেখা গেছে এজেন্টদের।  

পিংকি আক্তার নামের নৌকার পোলিং এজেন্টের কার্ডে নির্বাচন কমিশন কর্তৃপক্ষের সিল-স্বাক্ষর কিছুই দেখা যায়নি। এছাড়া আলমারি প্রতীকের প্রার্থী তানিয়ার কার্ড ছিল ক্রস চিহ্ন দিয়ে কাটা। আর নামছাড়া কার্ডও দেখা যায়।

আবার এই কেন্দ্রের ৭ নম্বর ভোটকক্ষে ঢুকে এজেন্টের জিজ্ঞাসা করা হলে তারা চারজন নৌকার এজেন্ট বলে দাবি করেন। যদিও তাদের কার্ডে পরে অন্য প্রতীকের নাম দেখা গেছে। এসময় তাদের কাছে নির্ধারিত প্রতীকের প্রার্থীর নাম জানতে তারা নিজেদের প্রার্থীর নামও বলতে পারেননি।  

তারা জানান স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের পোলিং এজেন্ট হিসেবে নির্বাচিত করেছেন।

সার্বিক বিষয় নিয়ে এই ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইউসুফ আলী মিয়া বলেন, কার্ড সংকটের কারণে একটি কার্ড ক্রস চিহ্ন দিয়ে কাটা থাকলেও তা ব্যবহার করতে দেওয়া হয়েছিল। যদিও পরে তা সাদা কাগজে আমার সিল-স্বাক্ষর দিয়ে পরিবর্তন করে দেওয়া হয়েছে। আর যে কার্ডে সিল-স্বাক্ষর ছিল না, সেটা বাতিল করা হয়েছে।

এক রুমে ৩/৪ জন একই প্রতীকের এজেন্ট বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখানে নৌকা এবং ঈগল প্রতীকের প্রার্থী একই পরিবারের। ফলে সাধারণ মানুষ হিসেবে অনেকেই বিষয়টি গুলিয়ে ফেলেন। তবে তারা একেকজন একেক প্রার্থীর পোলিং এজেন্ট। যাবতীয় কাগজপত্র পরীক্ষা-নীরিক্ষার পরই তাদের ভোটকেন্দ্রে থাকতে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এইচএমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।