ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের পরবর্তী পরিস্থিতি জনগণকে সঙ্গে নিয়ে মোকাবিলা করব: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
নির্বাচনের পরবর্তী পরিস্থিতি জনগণকে সঙ্গে নিয়ে মোকাবিলা করব: শাজাহান খান

মাদারীপুর: বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, নির্বাচন কমিশন ও প্রশাসনের পাশাপাশি নির্বাচনে নাশকতা বন্ধে আমরাও প্রস্তুত আছি। কিছু কিছু ক্ষেত্রে গোপনে কেউ কেউ অনেক কিছু করতে পারে।

সেটা নিয়ে আমাদের কোন দুচিন্তা ও দুর্ভাবনার কারণ নেই, নির্বাচন অনুষ্ঠিত হয়ে যাবে। এবং নির্বাচনের পরে যে পরিস্থিতির কথা অনেকেই বলছেন, সেটা আমরা জনগণকে সঙ্গে মোকাবিলা করবো।

রোববার(৭ জানুয়ারি) সকালে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য প্রার্থী আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান মাদারীপুর শহরের আসমত আলী খান পাবলিক স্কুল এন্ড কলেজ ভোটকেন্দ্রে তার ভোট প্রদান শেষে সাংবাদিকদের একথা বলেন।  

এসময় তিনি আরো বলেন, ২৮টি দল নির্বাচনে অংশগ্রহণ করছে। তাদের প্রার্থীও কম নয়। সুতরাং অংশগ্রহণ মূলক নির্বাচনটা হচ্ছে। লেবেল প্লেয়িং ফিল্ড নিয়ে এখন পর্যন্ত কোন প্রার্থী অভিযোগ করেনি যে, তারা তাদের কার্যক্রম পরিচালনা করতে পারছে না। যারা হয়তো নির্বাচনে জয়লাভের সম্ভাবনা একেবারেই কম তারা হয়তো কিছু কথা বলতে পারে। কিন্তু প্রতিযোগিতা যে হচ্ছে এইটা নিঃসন্দেহে বলা যায়। সেক্ষেত্রে প্রার্থী যেই হোক দলীয় হোক, স্বতন্ত্র হোক। প্রত্যেকেই কাজ করার সুযোগ পাচ্ছে। নির্বাচনে গণতান্ত্রিক পদ্ধতিতে তারা কার্যক্রম চালিয়েছে। ভোটারদের কাছে গেছেন, সভা করেছেন। মিছিল মিটিং করেছেন। এখানে কেউ কিন্তু কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি।

জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, মাদারীপুর জেলার ৩ টি সংসদীয় আসনে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। মাদারীপুর-০২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাজাহান খান, বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী সুবল চন্দ্র মজুমদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির ইউসুফ আলী সুমন, জাতীয় পার্টির একেএম নুরুজ্জামান।  

এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭ হাজার ৪শ’ ৮০ জন। যেখানে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৯ হাজার ১৮ জন, নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ৪শ’ ৫৬ জন ও হিজড়া ৬ জন ভোটার রয়েছে। আসনটি রাজৈর উপজেলার ১১টি ও সদর উপজেলার ১০টি ইউনিয়নসহ মোট ২১টি ইউনিয়ন এবং মাদারীপুর ও রাজৈর পৌরসভা নিয়ে গঠিত। রোববার সকাল ৮ টা থেকে এই ৩৭৯ টি ভোট কেন্দ্রে শুরু হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। জেলায় মোট ভোটার ১০ লাখ ৬৭ হাজার ৬’শ ৭৯ জন ভোটার তাদের ভোট প্রদান করছেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭,২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ