ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নারায়ণগঞ্জের ৫টি আসনের ৭৮২ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
নারায়ণগঞ্জের ৫টি আসনের ৭৮২ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ৫টি আসনের মোট ৭৮২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ টা থেকে একযোগে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরু হয়।

শীতের সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও তা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে প্রত্যাশা প্রার্থী ও ভোটগ্রহণ কর্মকর্তাদের।

বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত চলবে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ।

এদিকে সকাল থেকে প্রিসাইডিং অফিসার, পোলিং এজেন্ট ও প্রয়োজনীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়ে কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় ব্যবস্থা নেন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা, তারাব ও কাঞ্চন পৌরসভা ও ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-১ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১২৮টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৮১৭। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৫ হাজার ৬১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ৮৯৪ জন ও নারী ভোটার ১ লাখ ৮৮ হাজার ৭২০ জন। এখানে দুজন উভয় লিঙ্গের ভোটার রয়েছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন প্রার্থী।

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার ও গোপালদী পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ২ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১১৭টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৭৪১। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ২৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১২৫ জন ও নারী ভোটার ১ লাখ ৬২ হাজার ১৩৯ জন। এখানে হিজড়া ভোটার আছেন ৩ জন। নির্বাচনে নারায়ণগঞ্জ ২ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ও সোনারগাঁ পৌরসভার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ৩ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৩১টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৭৭১। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ১৪৯ জন ও নারী ভোটার ১ লাখ ৬৭ হাজার ৪৮৯ জন। নির্বাচনে নারায়ণগঞ্জ ৩ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন প্রার্থী।

নারায়ণগঞ্জের সদর উপজেলার আংশিক ৫টি ইউনিয়ন ও সিটি করপোরেশনের ১ থেকে ১০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ৪ আসন। এ আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ২৩১টি। মোট ভোট কক্ষের সংখ্যা ১৫৬২। এ আসনে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ১৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৪৩ হাজার ৬৯২ জন ও নারী ভোটার ৩ লাখ ৫২ হাজার ৪৪১ জন। এখানে ৬ জন হিজড়া ভোটার রয়েছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ ৪ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন প্রার্থী।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১ থেকে ২৭ নম্বর ওয়ার্ড ও সদর উপজেলার ২টি ও বন্দরের ৫ ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৫ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৭৫টি। মোট ভোট কক্ষের সংখ্যা ১০৮৮। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯৪ হাজার ৪০০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৯ হাজার ৩৬৮ জন ও নারী ভোটার ২ লাখ ৪৫ হাজার ০২৬ জন। এখানে উভয় লিঙ্গের ৬ জন ভোটার রয়েছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ ৫ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী।

বাংলাদেশ সময়: ০৮১৪ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।