ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মন্ত্রীর ভাইয়ের স্ত্রী প্রিসাইডিং অফিসার, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগে প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
মন্ত্রীর ভাইয়ের স্ত্রী প্রিসাইডিং অফিসার, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগে প্রত্যাহার

লালমনিরহাট: সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে প্রিসাইডিং অফিসার পদে দায়িত্ব পাওয়া নৌকার প্রার্থী সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ভাইয়ের স্ত্রী লিপিকা চৌধুরীকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেন সহকারী রির্টানিং কর্মকর্তা কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহির ইমাম।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ঈগল প্রতীকের প্রার্থী সিরাজুল হক। সেখানে ১৮ জন প্রিসাইডিং কর্মকর্তাকে মন্ত্রীর আত্মীয়-স্বজন উল্লেখ করে তাদের প্রত্যাহার দাবি করেন তিনি।

প্রত্যাহার হওয়া লিপিকা চৌধুরী সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছোট ভাইয়ের স্ত্রী। তিনি কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক কলেজের শিক্ষক এবং কালীগঞ্জ উপজেলার মদাতি ইউনিয়নের গাগলার পাড় উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন। তার স্থলে একই কলেজের প্রভাষক মোয়াজ্জেম হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

লালমনিরহাট-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়ায় লিপিকা চৌধুরীকে প্রত্যাহার করা হয়েছে। একই কলেজের মোয়াজ্জেম হোসেন নামে একজন প্রভাষককে ওই কেন্দ্রের দায়িত্ব দেয়া হয়েছে।

লালমনিরহাট-২ আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৪৪টি। এ আসনে ভোটার সংখ্যা চার লাখ দুই হাজার ২৯। আসনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ