ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইত্তেফাক প্রকাশককে কটূক্তি, ভান্ডারিয়ার চেয়ারম্যানকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
ইত্তেফাক প্রকাশককে কটূক্তি, ভান্ডারিয়ার চেয়ারম্যানকে তলব

ঢাকা: ইত্তেফাক প্রকাশককে কটূক্তি করায় ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজকে তলব করেছে পিরোজপুর-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (৩১ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান পিরোজপুরের যুগ্ম জেলা জজ ও দায়রা জজ কে এম মহিউদ্দীন তাকে তলব করেন।

মিরাজকে তলব করার নোটিশে উল্লেখ করা হয়েছে, আপনি গত ২৪ ডিসেম্বর পিরোজপুরের ভান্ডারিয়ার ভিটাবাড়িয়া ইউনিয়নের আহজারীয়া মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত স্বতন্ত্র প্রার্থীর এক নির্বাচনী জনসভায় দৈনিক ইত্তেফাকের প্রকাশক তারিন হোসেন ও তার পিতা নৌকা প্রতীকধারী প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু এবং তার পরিবার নিয়ে আপত্তিকর এবং মানহানিকর বক্তব্য প্রদান করেছেন। উক্ত সভার ভিডিও রেকর্ডিং ধারণ করে বিভিন্ন সংবাদমাধ্যমে এবং সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়। ভিডিও রেকর্ডিং অত্র কমিটির কাছে সংরক্ষিত আছে। আপনার এরূপ কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক) এর লঙ্ঘন হয়েছে মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়।  

এমতাবস্থায়, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করা হবে না, তৎমর্মে নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে আগামী ১ জানুয়ারি বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য আপনাকে আদেশ প্রদান করা হলো।

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান হলেও জোটের শরিক হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ আনোয়ার হোসেন মঞ্জুকে নৌকা প্রতীক দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।