ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সরকারি বাসভবনে থেকে প্রচারণায় উপজেলা চেয়ারম্যানকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
সরকারি বাসভবনে থেকে প্রচারণায় উপজেলা চেয়ারম্যানকে শোকজ

কুমিল্লা: রাষ্ট্রীয় সুবিধা ভোগ করে ও সরকারি বাসভবনে থেকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমনকে শোকজ করা হয়েছে।  

শনিবার (২৩ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি তাকে এ শোকজ করেন।



শোকজ নোটিশে উল্লেখ করা হয়, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুরের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. আবদুল মান্নান জয় দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে আপনার (মোহাম্মদ আলী সুমন) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন। এই লিখিত অভিযোগটি প্রাপ্ত হয়েছি।  

এ অভিযোগ মূলে দেখা যায় যে, আপনি স্বতন্ত্র প্রার্থী পক্ষে ঈগল প্রতীকে প্রচারণায় সরকারি বাসস্থান, অফিস ও অন্যান্য সুবিধাদি ব্যবহার করেছেন এবং সোশ্যাল মিডিয়াতে অভিযোগকারীর বিরুদ্ধে মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য প্রদান করেছেন। এ রূপকার্য দ্বারা আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না, তৎবিষয়ে ২৬ ডিসেম্বর দুপুর ১২টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি, সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ এর অস্থায়ী কার্যালয়ে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

এতে সই করেন সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মুক্তা রানী।

এ বিষয়ে বক্তব্য নিতে মোহাম্মদ আলী সুমনের মোবাইলফোনে চেষ্টা করে পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।