ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আউয়ালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে রেজাউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
আউয়ালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে রেজাউল পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়াল ও নৌকার প্রার্থী শ. ম রেজাউল করিম

পিরোজপুর: নাজিরপুর, পিরোজপুর সদর, ইন্দুরকানী উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়ালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করেছেন একই আসনের নৌকার প্রার্থী শ. ম রেজাউল করিম।

জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও তার বাকি ৪ ভাই দলীয় মনোনয়ন পেতে আবেদন করেন।

কিন্তু এ আসনে মনোনয়ন দেওয়া হয় বর্তমান সংসদ সদস্য ও সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমকে। দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে পরিবারের সিদ্ধান্তে স্বতন্ত্র প্রার্থী হিসাবে দাঁড়ান দুর্নীতি দমন কমিশন (দুদক) দায়েরকৃত পাঁচটি মামলার আসামি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল।

আউয়ালের বিরুদ্ধে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ এনেছেন শ.ম রেজাউল।

নির্বাচন কমিশনে তার দেওয়া অভিযোগের একটি কপি হাতে এসে গণমাধ্যমের। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) পাওয়া অভিযোগ পত্র থেকে জানা গেছে, গত ১৭ ডিসেম্বর দুপুরে স্বতন্ত্র প্রার্থী আউয়ালের ভাই মুজিবুর রহমান খালেকের ছেলে তানভীর মুজিব অভির নেতৃত্বে ৩০০ অস্ত্রধারী ক্যাডাররা সদর উপজেলার কদমতলা বাজার ও শিকদার মল্লিকে থাকা নৌকার কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে।

একই দিন পৌর শহরের আলামকাঠী এলাকায় থাকা নৌকার নির্বাচনী অফিস ও এক সমর্থকের একটি মোটর সাইকেল পুড়িয়ে দেওয়া হয়। পৌর শহরে থাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহামুদ সজলের বাসা ও অফিসে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। জেলা আওয়ামী লীগের সহসভাপতি আক্তারুজ্জামান ফুলুর বাড়িতেও হামলা ও গুলি করা হয়।

এ ছাড়া নৌকার সমর্থক জেলার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেনের বোনের শহরের বলাকা রোডের বাসায় হামলা, শহরে অস্ত্রের মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা ডাক্তার সিদ্ধার্থ মজুমদারকে হত্যার উদ্দেশ্যে গুলি করার অভিযোগ করেছেন শ. ম রেজাউল করিম।

এ বিষয়ে কথা হলে শ.ম বলেন, স্বতন্ত্র প্রার্থী আউয়াল দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। আর এখন ভোটারদের ভোট কেন্দ্রে আসা থেকে  বিরত রাখতে সন্ত্রাসী কর্মকাণ্ড করে আতংক সৃষ্টি করছেন।

সাধারণ ভোটাররা এলাকার উন্নয়ন ও সন্ত্রাসমুক্ত জনপদ রক্ষা করতে তাকে নৌকার পক্ষে ভোট দেবে বলেও মনে করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী।

এ ব্যাপারে কথা বলতে স্বতন্ত্র প্রার্থী আউয়ালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি প্রচারণায় থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মাদ জহেদুর রহমানের সঙ্গে এ ব্যাপারে কথা হলে তিনি বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ