ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: নৌকার সমর্থক পৌর মেয়রকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: নৌকার সমর্থক পৌর মেয়রকে জরিমানা মণিরামপুর-চুকনগর সড়কে নির্বাচনী শোডাউন করায় পৌর মেয়রকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

যশোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে মণিরামপুর পূবালী ব্যাংক সংলগ্ন মণিরামপুর-চুকনগর সড়কে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলী হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার যশোর-৫ মণিরামপুর আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী স্বপন ভট্টাচার্যের (প্রতিমন্ত্রী) সমর্থকেরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসানের নেতৃত্বে মণিরামপুর-চুকনগর সড়কে মোটরসাইকেলে নির্বাচনী শোডাউন করেন। এতে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(ঘ) অনুযায়ী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসানের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) আলী হাসান বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বপন ভট্টাচার্য্যের নির্বাচনী প্রচার মিছিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধক্ষ্য কাজী মাহমুদুল হাসান নেতৃত্ব দেন। এতে মণিরামপুর-চুকনগর সড়কে যানজট এবং মোটরসাইকেলে নির্বাচনী শোডাউন করে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আচরণবিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচন পরিচালনা ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এ ধরনের অভিযান ভোটের দিন পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের এই বিচারক।

বাংলাদেশ সময়: ২১৪৩, ডিসেম্বর ১৯, ২০২৩
ইউজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।