ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লায় রিটার্নিং অফিসারের সামনে ২ এমপি প্রার্থীর সমর্থকদের বিতণ্ডা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
কুমিল্লায় রিটার্নিং অফিসারের সামনে ২ এমপি প্রার্থীর সমর্থকদের বিতণ্ডা

কুমিল্লা: কুমিল্লায় রিটার্নিং অফিসারের সামনে সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা ও তার সমর্থকদের সঙ্গে কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের সমর্থকরা বাগবিতণ্ডায় জড়ানোর অভিযোগ উঠেছে। তাদের মধ্যে বাহার এবার নৌকার মনোনয়ন পেয়েছেন।

সীমা নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।  

সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের পর কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে এ ঘটনা ঘটে।

জানা গেছে, প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে এমপি সীমার সমর্থক অ্যাডভোকেট গোলাম ফারুক রিটার্নিং অফিসারকে বলেন, প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ট আমাদের চাওয়া হলো, আমরা যেন নির্বাচনের দিন কোনো অসহায়ত্ব বোধ না করি।  

এ বিষয়ে রিটার্নিং অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, এটির কোনো সুযোগ নেই। এ কথা বলতেই কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারের সমর্থক, কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলে ওঠেন, এমন হবে না।  

এসময় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা জবাব দেন। তিনি বলেন, গত নির্বাচনে কুমিল্লার মানুষ দেখছে। এখানে (সদর আসন) হইছে। বিগত দিনে হইছে। ফালতু কথা বলবেন না। যেটা হয়ে আসছে, সেটা হবে না কেন? সে (আতিকুল্লাহ খোকন) মন্তব্য করল কী! প্রত্যেকটা কথার জনাব দেওয়া হবে। সাবধানে কথা বলেন।

এরপর প্রথমে এমপি সীমা ও পরে বাহারপন্থী নেতারা সম্মেলন কক্ষ ত্যাগ করেন। বাগবিতণ্ডা চলাকালে সম্মেলন কক্ষ ত্যাগ করেন রিটার্নিং অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানও।  

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান বলেন, প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালাতে হবে। কোনো কর্মী যেন আবেগে কোনো কাজ না করেন। এ নির্বাচনের ওপর দেশের ভাবমূর্তি নির্ভর করছে।  

কুমিল্লার ১১টি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ৯১। এ জেলায় মোট ১২১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।