ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: ক্ষমা চাইলেন এমপি ওমর ফারুক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: ক্ষমা চাইলেন এমপি ওমর ফারুক এমপি ওমর ফারুক চৌধুরী

রাজশাহী: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন রাজশাহী-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে তিনি নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন।

নিজের আইনজীবীর মাধ্যমে লিখিতভাবে নিজের বক্তব্য পাঠান ওমর ফারুক চৌধুরী।

অনুসন্ধান কমিটির চেয়ারম্যান রাজশাহীর যুগ্ম জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) মো. আবু সাঈদের কার্যালয়ের কাছে পাঠানো ওই লিখিত বক্তব্যে এমপি ওমর ফারুক চৌধুরী বলেছেন যে, আচরণবিধি লঙ্ঘন হওয়ার মতো কোনো নির্বাচনী সমাবেশ তিনি করেননি।

তারপরও যদি বিষয়টিকে আচরণবিধি লঙ্ঘন বলে মনে হয়, তাহলে তিনি দুঃখ প্রকাশ করছেন এবং নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে ক্ষমা চাইছেন। ওমর ফারুক চৌধুরীর পক্ষে তার আইনজীবী এজাজুল হক মানু চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে এই লিখিত জবাব দিয়ে এসেছেন। তাই নির্বাচন অনুসন্ধান কমিটির পক্ষ থেকে আগামী বুধবার (৫ ডিসেম্বর) এমপি ওমর ফারুক চৌধুরীকে সতর্ক করে একটি চিঠি দেওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানা গেছে।

আজ শোকজের জবাব দিলেও ভবিষ্যতে যেন এমপি ওমর ফারুক চৌধুরী তার নির্বাচনী আর আচরণবিধি লঙ্ঘন না করেন, ওই চিঠিতে এজন্য তাকে সতর্ক করা হতে পারে বলেও আভাস পাওয়া গেছে।

আরও পড়ুন>> নির্বাচনী আচরণ লঙ্ঘনের দায়ে এমপি ফারুক চৌধুরীকে শোকজ

বাংলাদেশে সময়: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।