ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জমি বেচে হন প্রার্থী, মনোনয়নপত্র বাতিলে অঝোরে কাঁদলেন গ্রামপুলিশ সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
জমি বেচে হন প্রার্থী, মনোনয়নপত্র বাতিলে অঝোরে কাঁদলেন গ্রামপুলিশ সদস্য

নাটোর: নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকায় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের এমপি পদের স্বতন্ত্র প্রার্থী গ্রামপুলিশ সদস্য মো. এসকেন আলীর (৪১) মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি আড়াই লাখ টাকায় এক কাঠা জমি বিক্রি করে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র কিনে জমা দিয়েছিলেন।

সোমবার (০৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবু নাছের ভূঁঞা।

এক শতাংশ ভোটারের (এক হাজার জন) স্বাক্ষর দাখিলের কথা থাকলেও সেখানে তিনি ৯৮০ জন ভোটারের স্বাক্ষর দাখিল করেছেন। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী মো. এসকেন আলী লালপুরের বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী ছেলে। তিনি উপজেলার ১ নম্বর লালপুর ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের গ্রামপুলিশ (চৌকিদার) সদস্য হিসেবে কর্মরত রয়েছেন।

এদিকে মনোনয়নপত্র বাতিলের খবর শুনে এসকেন আলী কান্নায় ভেঙে পড়েন। তিনি তার সব কাগজপত্র একটার পর একটা খুঁজতে থাকেন। এ অবস্থায় সেখানে লোকজন তাকে সান্ত্বনা ও আপিলের পরামর্শ দেন।

এসকেন আলী বাংলানিউজকে জানান, সব তালিকা পূরণ করে মনোনয়নপত্র দাখিল করেছেন তিনি। কেন মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তার সঠিক কারণ জানা নেই। মনোনয়নপত্রের বৈধতা পেতে তিনি আপিল করবেন। তিনি বলেন, ইনশা আল্লাহ আমার প্রার্থিতা ফিরে পাব।

গত ২২ নভেম্বর দুপুরে লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ মনোনয়নপত্র কেনেন তিনি। ভোটে দাঁড়াতে বিক্রি করেছেন এক কাঠা জমি।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।