ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সাংবাদিককে ঝুলিয়ে পেটাতে চাওয়া

সেই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
সেই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইসির

ঢাকা: সাংবাদিককে ঝুলিয়ে পেটাতে চাওয়া ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে নির্বাচনী আইন, বিধি অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেওয়ার পর তা জানাতেও বলা হয়েছে নির্দেশনায়।

রোববার (৩০ জুলাই) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি স্থানীয় সরকার বিভাগের সচিবের কাছে পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, চলতি বছরের ১৬ জুলাই তারিখে ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনের আগের দিন রিটার্নিং অফিসারের সঙ্গে সাংবাদিকদের সভা চলাকালীন হঠাৎ ভান্ডারিয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান সভাকক্ষে প্রবেশ করে উপস্থিত একজন সংবাদকর্মীকে হুমকি দেন বা অসৌজন্যমূলক আচরণ করেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের সামনে গণমাধ্যমকর্মীর সঙ্গে একজন জনপ্রতিনিধির এমন আচরণ কমিশনের জন্যও বিব্রতকর। এ বিষয়ে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৭৩ (১)(ক)(অ) ও বিধি ৭৩(২) এবং The penal Code, 1860 এর সেকশন 171F অনুসারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনকে জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওই সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে ইসি।

আরও পড়ুন: সাংবাদিককে টাঙিয়ে পেটাতে চাওয়া সেই চেয়ারম্যানকে ছাড়ব না: ইসি আহসান হাবিব
                    ভান্ডারিয়ায় সাংবাদিক পেটানোর হুমকিতে ইসি আহসানের ইউ নোট

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।