ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সাংবাদিককে টাঙিয়ে পেটাতে চাওয়া সেই চেয়ারম্যানকে ছাড়ব না: ইসি আহসান হাবিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
সাংবাদিককে টাঙিয়ে পেটাতে চাওয়া সেই চেয়ারম্যানকে ছাড়ব না: ইসি আহসান হাবিব

ঢাকা: সাংবাদিককে টাঙিয়ে পেটানোর হুমকিদাতা পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলা পরষিদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজকে ছাড়বো না। আমরা বিষয়টি কমিশন বৈঠকে তুলে ব্যবস্থা নেব।

সোমবার (১৭ জুলাই) নির্বাচন ভবনের বেজমেন্টে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

তিনি বলেন, আমরা এটি ছাড়বো না। আমরা কমিশনে ওঠাবো। সেই চেয়ারম্যান ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন।

রোববার (১৬ জুলাই) রাত ৯টার দিকে ভাণ্ডারিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফা তার কার্যালয়ে ঢাকা থেকে আগত ইসির বিটের ১০-১২ জন সাংবাদিকের সঙ্গে মতবিনিময় করছিলেন। এ সময় সেখানে আকস্মিকভাবে উপস্থিত হন ভাণ্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজ।

সভায় উপস্থিত ইত্তেফাক পত্রিকার স্থানীয় প্রতিনিধি সঙ্করকে উদ্দেশ্য করে বলেন, তোকে সারাদিন বেশ কয়েকবার এ কার্যালয়ের এখানে ঘুরতে দেখছি, তোর এখানে কাজ কী? আবার যদি তোকে এখানে দেখি, তাহলে তোকে উপজেলা চত্বরে টাঙিয়ে পেটাব। এ কথার পর সঙ্করকে ওই অফিস থেকে বের করে দেয় চেয়ারম্যানের সঙ্গে আসা দুই ব্যক্তি।

রিটার্নিং অফিসার জিয়াউর রহমান এ ঘটনায় সাংবাদিকদের বলেন, তিনি এ ধরনের আচরণ করবেন আমি বুঝতে পারিনি। এটি একেবারেই অপ্রত্যাশিত। আমি এ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করব।

বিষয়টি নিয়ে সাংবাদিকরা ইসির অবস্থান জানতে চাইলে ওই মন্তব্য করেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। তার কথার সঙ্গে একাত্বতা প্রকাশ করেন অন্য নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানাও।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।