ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবি পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
জাবি পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ ওয়েবসাইটের (judsaa.org) উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) ভার্চ্যুয়ালি এ ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদ।  

তিনি বলেন, এ ওয়েবসাইটের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন সারা বিশ্বের সঙ্গে যোগসূত্র স্থাপন করবে।  

কাজী সালেহ আহমেদ অ্যাসোসিয়েশনের নেওয়া বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা ও প্রত্যাশা করে বলেন, এ অ্যাসোসিয়েশন তাদের প্রতিশ্রুতি রক্ষা করবে এবং বলিষ্ঠভাবে সামনের দিকে এগিয়ে যাবে। যে পথের কোনোদিন শেষ হবে না। সামনের দিনে নতুন নতুন উপাদান যুক্ত করার মাধ্যমে এর অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বানও জানান তিনি। পরে তিনি ওয়েবসাইটের শুভ উদ্বোধন ঘোষণা করেন।  

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গণমাধ্যম ও জনসংযোগ সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী পরিচালক মো. ওয়াহিদুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিআইবি) ও অ্যাসোসিয়েশনের সভাপতি  মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যদের মধ্যে বক্তব্য দেন- প্রথম ব্যাচের জ্যেষ্ঠ অ্যালামনাই ও অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. নুরুজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বপন কুমার ধর ও অধ্যাপক আলী আহমেদ হাওলাদার, ইসরাত জাহান তসলিম, অতিরিক্ত সচিব, পরিকল্পনা কমিশন;  মেজবাহুল হক, পরিচালক (পিএসডি), বাংলাদেশ ব্যাংক; আবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ; সৈয়দা ফারহানা কাউনাইন, যুগ্ম সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়; অধ্যাপক ড. রুমানা রইছ, শিক্ষার্থী উপদেষ্টা, পরিসংখ্যান বিভাগ, জাবি প্রমুখ।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ও সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান। অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আল মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে ওয়েবসাইটের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মজিদ ও সহকারী অর্থ সম্পাদক অরূপ কুমার কুণ্ডু।

পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা জাবির পরিসংখ্যান বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা যাতে এক ছাতার নিচে আসতে পারে এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সেতু বন্ধনের মাধ্যমে খুব সহজেই পারস্পরিক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারে সেই লক্ষ্যেই এ ওয়েবসাইট চালু করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।