ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবতেদায়ি মাদরাসার উন্নয়নে সরকার সচেষ্ট: শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
ইবতেদায়ি মাদরাসার উন্নয়নে সরকার সচেষ্ট: শিক্ষামন্ত্রী

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ইবতেদায়ি মাদরাসা ধর্মীয় শিক্ষা প্রদানের পাশাপাশি জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।   এই মাদরাসার উন্নয়নে সরকার সচেষ্ট রয়েছে।

বুধবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক প্রতিনিধিবৃন্দের সঙ্গে এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী একথা বলেন।

আলোচনা সভায় উপস্থিত শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা দেশে মৌলিক শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে। এছাড়াও প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টিতে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার অবদান রয়েছে।

এসময় শিক্ষক প্রতিনিধিবৃন্দ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা সংশ্লিষ্ট বিভিন্ন দাবি উপস্থাপন করেন। শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী মনোযোগ সহকারে শিক্ষক প্রতিনিধিবৃন্দের বক্তব্য শোনেন এবং স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মানোন্নয়ন ও সুযোগ সম্প্রসারণে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২ 
এমআইএইচ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।