ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কুবি উপাচার্যকে লাঞ্ছিত করার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
কুবি উপাচার্যকে লাঞ্ছিত করার অভিযোগ 

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ( কুবি) উপাচার্যকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। শিক্ষক সমিতির নেতাদের বিরুদ্ধে এ অভিযোগ ওঠে।

এরই মধ্যে তারা উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টরের কার্যালয়ে তালা দেয়।  

রোববার (২৮ এপ্রিল) কার্যালয়ে প্রবেশের চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি এ এফ এম আবদুল মঈন।  

এ সময় তাকে ধাক্কা দেন শিক্ষক সমিতির নেতারা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে উত্তেজনাকর পরিস্থিতি অব্যাহত আছে।  

প্রত্যক্ষদর্শী সূত্র ও প্রাপ্ত ভিডিও ফুটেজ থেকে দেখা গেছে, দুপুর ১টার দিকে প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুবি শিক্ষক সমিতির লাগানো তালা ভাঙতে যান অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রলীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রশাসনিক ভবনে প্রবেশ করতে গেলে নিচতলায় শিক্ষক লাউঞ্জে অবস্থান করা শিক্ষক সমিতির নেতারা তাকে বাধা দেন। এ সময় অন্য শিক্ষককরা উপাচার্যকে নিয়ে একটি কক্ষে প্রবেশ করেন। উপাচার্যকে কক্ষে পৌঁছে দিতে সাহায্য করা শিক্ষার্থী ও প্রক্টরসহ অন্যরা নিচে নামলে আবারও উত্তেজনা ছড়িয়ে পড়ে।  

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, কার্যালয়ে প্রবেশ করতে গেলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান, প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান আমাকে ধাক্কা দেন। ধাক্কা সামলিয়ে আমাকে কার্যালয়ে পৌঁছে দিতে সাহায্য করেন কিছু শিক্ষক ও ছাত্র। ওই ছাত্ররা নিচে নেমে এলে শিক্ষক সমিতির নেতৃত্বে তাদের ওপর হামলা করা হয়। চারজনকে তারা পিটিয়ে জখম করেন এবং প্রক্টরকে ধাক্কা দিয়ে ফেলে দেন।  

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, উপাচার্যের দাবি সঠিক নয়। তিনি লোকজন দিয়ে আমাদের ওপর হামলা করিয়েছেন। আমাদের সমিতির সাতজন আহত হয়েছেন।  

সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া জানান, পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে উপস্থিত আছি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।