ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি ছাত্রীকে হত্যার অভিযোগ, বিচারের দাবিতে মানববন্ধন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
ইবি ছাত্রীকে হত্যার অভিযোগ, বিচারের দাবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়, (ইবি): ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিশাত তাসনিম ঊর্মি হত্যার শিকার হয়েছেন বলে দাবি করেছেন তার সহপাঠীরা। হত্যাকারীকে বিচারের আওতায় আনতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওই বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনও করেছেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এ সময় তাদের হাতে ‘আমার বোনের হত্যার বিচার চাই’, ‘হত্যাকারীর ফাঁসি চাই’ সম্বলিত প্ল্যাকার্ড ছিল। মানববন্ধনে দুই শতাধিক শিক্ষার্থীর সঙ্গে উপস্থিত ছিলেন ইবির ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী ও ড. মৌসুমী আকতার মৌ।

মানববন্ধনে ঊর্মির সহপাঠীরা বলেন, সে আমাদের সবসময় বলতো আমার ছেলেকে অনেক বড় করবো। যার ভিতরে সন্তানকে নিয়ে এমন স্বপ্ন থাকে সে কখনো আত্মহত্যা করতে পারে না। তার স্বামী তাকে হত্যা করে আত্মহত্যার নাম দিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করছে। আমরা হত্যাকারীর ফাঁসি চাই।

ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী বলেন, আমরা জানতে পারছি ওই শিক্ষার্থীর শ্বশুরবাড়ির লোকজন প্রভাবশালী হওয়ায় পরিকল্পিত হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। এ ঘটনায় জড়িত নিহতের স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী মোড় এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিশাত তাসনিম ঊর্মিকে (২৩) শ্বাসরোধে হত্যা করা হয়। পরে এ ঘটনায় ঊর্মির পরিবার বাদী হয়ে গাংনী থানায় হত্যা মামলা দায়ের করে।

গতকাল শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে ঊর্মির স্বামী প্রিন্স ও তার বাবাকে গ্রেফতার করে গাংনী থানা পুলিশ। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।