ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

গবেষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আরও সমৃদ্ধ হবে: উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মে ১৪, ২০২৪
গবেষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আরও সমৃদ্ধ হবে: উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, উচ্চ শিক্ষাকে এগিয়ে নিতে হলে গবেষণার কোনো বিকল্প নেই। উচ্চ মানের গবেষণার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আরও সমৃদ্ধ হবে।

মঙ্গলবার (১৪ মে) উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের গবেষণা সেল কর্তৃক আয়োজিত একটি ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে তরুণ শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণাকর্মে উৎসাহিত করতে হবে। যারা গবেষণা করেন তাদের যথাযোগ্য মর্যাদা দিতে হবে আমাদের। বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষকরা গবেষণা ও উচ্চ শিক্ষার জন্য বিদেশ যান, তাদের জন্য এ ধরনের গবেষণা ওয়ার্কশপ খুবই কার্যকরী।

ওয়ার্কশপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহ এবং স্বাগত বক্তব্য দেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ।

বিশ্ববিদ্যালয় গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ওয়ার্কশপে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির স্কুল অব বিজনেসের সহযোগী অধ্যাপক ড. মমতা বি চৌধুরী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।  

গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, তরুণ শিক্ষকদের গবেষণায় আগ্রহ বাড়াতে এবং এর কলাকৌশল সম্পর্কে আরও বেশি ত্বরান্বিত করতে এই আয়োজন। গবেষণা কেন্দ্রীক এ ধরনের আয়োজন 
শিক্ষকদের সমৃদ্ধ করবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ