ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

দেশ সেরা কন্টেন্ট নির্মাতা মুজিবনগরের শিক্ষক ফারুক হোসেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ২৪, ২০২২
দেশ সেরা কন্টেন্ট নির্মাতা মুজিবনগরের শিক্ষক ফারুক হোসেন মো. ফারুক হোসেন।

মেহেরপুর: দেশ সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন মুজিবনগর উপজেলার আনন্দবাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফারুক হোসেন।

বিশ্বের সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়নে জুন মাসের ২য় পাক্ষিকে ফারুক হোসেনকে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত করে।

 

প্রধানমন্ত্রীর দপ্তর পরিচালিত এটু আই গভ বিডি প্রকল্পের অধীনে এটু আই পোগ্রাম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে পরিচালিত ওয়েব পোর্টাল ‘শিক্ষক বাতায়নে’ প্রায় ৬ লাখ শিক্ষক জড়িত।

মুজিবনগরের আনন্দবাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফারুক হোসেনই প্রথম মেহেরপুর জেলার শিক্ষক হিসেবে এই স্বীকৃতি লাভ করলেন। তিনি আইসিটি ফর এডুকেশন মেহেরপুরের জেলা অ্যাম্ব্যাসেডর।

শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য শিক্ষক এই ফারুক হোসেন নিজস্ব পেজে ১০০’র বেশি কন্টেন্ট আপলোড করেছেন। এছাড়া ২০১৮ সালে মেহেরপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন তিনি। ২০১৯ সালে সরকারিভাবে ভিয়েতনাম দেশ সফর যাওয়ার সুযোগ পান। করোনাকালিন বিদ্যালয় বন্ধ থাকলেও ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে শিক্ষা কার্যক্রম চালিয়ে তিনি প্রসংশিত হন।
 
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।