ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সম্প্রীতির মেলবন্ধনে ভূমিকা রাখবে বর্ষা উৎসব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
সম্প্রীতির মেলবন্ধনে ভূমিকা রাখবে বর্ষা উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয়: উৎসবের মাধ্যমে মানুষের মধ্যে অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধ জাগ্রত হয় এবং সম্প্রীতির মেলবন্ধন রচিত হয় বলে অভিমত দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (১৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বরে বর্ষা উৎসব ১৪২৯ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

বর্ষা উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট নৃত্যশিল্পী, লেখক ও গবেষক অধ্যাপক ড. নিগার চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন বর্ষা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বর্ষা ঋতুকে স্বাগত জানিয়ে বলেন, এ ধরনের উৎসবের মাধ্যমে মানুষের মধ্যে অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধ জাগ্রত হয় এবং সম্প্রীতির মেলবন্ধন রচিত হয়। বর্ষা মৌসুম বৃক্ষরোপণের জন্য একটি উপযুক্ত সময়।

পরিবেশ সংরক্ষণে এই মৌসুমে পর্যাপ্ত বৃক্ষরোপণ করার জন্য উপাচার্য সকলের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে উপাচার্য শিশু শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন। উৎসবে বিভিন্ন প্রতিষ্ঠানের শিল্পীরা যন্ত্র সংগীত, দলীয় নৃত্য, দলীয় সংগীত, একক সংগীত ও একক আবৃত্তি পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।