ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নতুন ফুডকোর্টে পাল্টে যাবে শাবিপ্রবির চিত্র

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
নতুন ফুডকোর্টে পাল্টে যাবে শাবিপ্রবির চিত্র

শাবিপ্রবি (সিলেট): বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থাপনা ও নতুন ফুডকোর্ট চালু হলে ক্যম্পাসের চিত্র পাল্টে যাবে বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার বর্ধিতাংশের কাজ সমাপ্তির পর উদ্বোধনকালে এমন মন্তব্য করেন উপাচার্য।

উপাচার্য বলেন, এরইমধ্যে আমাদের ক্যাফেটেরিয়ার বর্ধিতাংশের কাজ সম্পন্ন হয়েছে। অল্প কিছুদিনের মধ্যে এর ২য় তলা নির্মাণ কাজ শুরু হবে। আগামী কয়েক মাসের মধ্যে আরো নতুন নতুন ফুডকোর্ট চালু হবে। এতে ক্যাম্পাসের বর্তমান চিত্র পাল্টে যাবে। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের জন্য মানসম্মত খাবার নিশ্চিত করতে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ফুডকোর্ট নির্মাণ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় আমাদের কারো ব্যক্তিগত সম্পত্তি না। বিশ্ববিদ্যালয় ভালো থাকলে আমাদের শিক্ষক ও ছাত্ররাও ভালো থাকবেন। তবে এটাকে বানচাল করার জন্য একটা মহল সবসময় অপচেষ্টা চালাচ্ছে। এসব হীনমন্যতা কাজ থেকে আমাদের বের হওয়া উচিত।

উপাচার্য আরো বলেন, বিশ্ববিদ্যালয়কে কীভাবে সামনে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই চেষ্টা করবো। কারণ এটা আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয়, গর্বের বিশ্ববিদ্যালয়, গৌরবের বিশ্ববিদ্যালয়। এটাকে আরও উন্নত কীভাবে করা যায় এ ব্যাপারে সকলের সহযোগিতা চাই।  

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, স্কুল অব অ্যাপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সাইয়েন্সেসের ডিন অধ্যাপক ড. স্বপন কুমার সরকার, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, আইআইসিটি পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল ও প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময় ১৬১৬ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।