ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হলে উঠছেন জাবি শিক্ষার্থীরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
হলে উঠছেন জাবি শিক্ষার্থীরা হলে প্রবেশের সময় ছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): দীর্ঘ ৫৭০ দিন বন্ধ থাকার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে উঠতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (১১ অক্টোবর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দিয়ে শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল কর্তৃপক্ষ।

সরেজমিনে বিভিন্ন হল ঘুরে দেখা যায়, হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাবার ও ফুল দেওয়া হচ্ছে। তবে, হলে প্রবেশের আগে করোনা টিকা সনদ দেখাতে হচ্ছে শিক্ষার্থীদের। যাদের করোনা টিকার সনদ নেই তাদেরকে একটা ফর্ম পূরণ সাপেক্ষে তাৎক্ষণিক টিকা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

শিক্ষার্থীদের টিকা দেওয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রে টিকাকেন্দ্র স্থাপন করা হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে টিকাদানের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, হলে প্রবেশের ক্ষেত্রে শিক্ষার্থীদের করোনার টিকার অন্তত একটি ডোজ নিতে হবে। যেসব শিক্ষার্থী টিকা পাননি তারা বিশ্ববিদ্যালয় থেকে করোনার টিকা নিতে পারবেন।

এর আগে, গত ২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ১১ অক্টোবর হল খোলার সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ে ২১ অক্টোবর থেকে অনলাইন ক্লাসের পাশাপাশি সশরীরে ক্লাস শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।