ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্কুল-কলেজে অতিরিক্ত ফি আদায়ে বরিশালে প্রতিবাদ সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
স্কুল-কলেজে অতিরিক্ত ফি আদায়ে বরিশালে প্রতিবাদ সভা

বরিশাল: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ‘অ্যাসাইনমেন্ট ফি’র নামে জেলার সকল স্কুল-কলেজে টিউশন ফি ও পরীক্ষার ফিসহ সকল ফি আদায় বন্ধের দাবি জানানো হয়েছে। একইসঙ্গে করোনাকালীন সময়ে বিশেষ বরাদ্ধ দিয়ে শিক্ষা সংকট মোকাবেলারও দাবি জানানো হয়।

বুধবার (২৫ নভেম্বর) বেলা এগারোটায় নগরের সদররোডে এই মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ছাত্রফ্রন্টের জেলা শাখার সভাপতি সাগর দাশ। বক্তব্য রাখেন সংগঠনের অন্যান্য নেতা-কর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা।

সভায় বক্তারা বলেন, জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আড়াই থেকে তিন হাজার টাকা করে শিক্ষার্থীদের কাছ থেকে ‘অ্যাসাইনমেন্ট ফি’র নামে জোরপূর্বক অর্থ আদায় করা হচ্ছে। এমনকি টাকা পরিশোধ করা না হলে এসাইনমেন্ট নেয়া হবে না বলেও হুমকি দেয়া হচ্ছে।  

বক্তারা এসময় শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া টাকা ফেরত দেওয়াসহ ফি আদায় বন্ধ ও মওকুফের দাবি করেন। সবশেষে নগরীতে মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad