ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জেএসসিতে রাজশাহী বোর্ডের সেরা ১০, মহানগরীর মাত্র ২টি স্কুল

শরীফ সুমন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১
জেএসসিতে রাজশাহী বোর্ডের সেরা ১০, মহানগরীর মাত্র ২টি স্কুল

রাজশাহী: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় রাজশাহী বোর্ডের প্রকাশিত ফলাফলে অন্যদের পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে রাজশাহী ক্যাডেট কলেজ।

সেরা দশের তালিকায়েঐতিহ্যবাহী এই কলেজ রয়েছে প্রথম স্থানে।

মহানগরীর বহু নামিদামি স্কুল রয়েছে। তবে সেগুলোর মধ্যে চতুর্থ এবং অষ্টম স্থান পেয়ে কূল রক্ষা করেছে মাত্র দুইটি সরকারি স্কুল।

রাজশাহী ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৫৩ জনই জিপিএ-৫  পেয়ে রাজশাহী শিক্ষা বোর্ডে সেরা দশের তালিকায় প্রথম হয়েছে। শতভাগ পাস ও জিপিএ-৫  পেয়েছে এ প্রতিষ্ঠানটি।
 
এরপরে দ্বিতীয় অবস্থানে রয়েছে- পাবনা ক্যাডেট কলেজ। এখান থেকে ৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৫২ জনই সব বিষয়ে পাস এবং জিপিএ-৫ পেয়েছে।

তৃতীয় হয়েছে- বগুড়া গভ:গার্লস হাই স্কুল। এখান থেকে ২৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৪১ জন শিক্ষার্থী সব বিষয়ে পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৬১ জন।

চতুর্থ হয়েছে- রাজশাহী মহানগরীর গভ: ল্যাবরেটরি হাই স্কুল। ১০৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১০৮ জনই সব বিষয়ে পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন।

পঞ্চম হয়েছে- বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এখান থেকে ২৩০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৪৭ জন।

ষষ্ঠ হয়েছে- বগুড়া জেলা স্কুল। ২৩২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সবাই পাস করেছে। জিপিএ- ৫  পেয়েছে ১৪৩ জন।

সপ্তম হয়েছে- এসওএস হারমান মেইনার স্কুল অ্যান্ড কলেজ। ৪৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩৫ জন।

অষ্টম হয়েছে- রাজশাহী মহানগরীর গভ: পিএন গার্লস হাই স্কুল। এখান থেকে ২১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ২১২ জন। জিপিএ-৫ পেয়েছে ১০৬ জন।

নবম হয়েছে- বগুড়ার বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ। এখান থেকে ২১০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ২০৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৯৭ জন।

সর্বশেষ অর্থাৎ দশম হয়েছে- পাবনা ইক্ষু গবেষণা হাই স্কুল। এ প্রতিষ্ঠান থেকে ৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।