ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাকা বোর্ডে সেরা ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১
ঢাকা বোর্ডে সেরা ১০

ঢাকা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ঢাকা বোর্ডসহ সারাদেশে প্রথম স্থান অর্জন করেছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ। এ স্কুল থেকে ৩৩৯ জন শিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৫ পেয়েছে ৩০৪ জন।

পাসের হার শতভাগ।

ঢাকা বোর্ডে সেরা স্কুলের তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছে মতিঝিল আইডিয়েল স্কুল অ্যান্ড কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১ হাজার ২৩৭ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ১ হাজার ২৩১ জন। জিপিএ ৫ পেয়েছে ৭২২ জন।

টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজ রয়েছে এ বোর্ডের তৃতীয় স্থানে। এ প্রতিষ্ঠান থেকে ৫৩ জন পরিক্ষার্থী অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৪৬ জন।

চতুর্থ স্থানে রয়েছে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশ নিয়েছিল ১ হাজার ৪২৭ জন পরিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ১ হাজার ৪২৪ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮০৫ জন শিক্ষার্থী।

৪১৩ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২১৩ জন। এ শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থান ঢাকা বোর্ডে পঞ্চম।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ রয়েছে ৬ষ্ঠ অবস্থানে। জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে প্রতিষ্ঠানের ৫৪ জন শিক্ষার্থীর সকলেই উত্তীর্ণ হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৪০ জন।

ময়মনসিংহের বিদ্যাময়ী বালিকা উচ্চ বিদ্যালয় রয়েছে ৭ম স্থানে। এ প্রতিষ্ঠান থেকে ২৯৭ জন পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হয়েছে দু’জন। জিপিএ ৫ পেয়েছে ১৮১ জন।

৮ম স্থানে থাকা টাঙ্গাইলের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৪ জন জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৩৯ জন।

৯ম স্থানে রয়েছে রাজধানীর সেন্ট জোসেফ হাই স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠানের অষ্টম শ্রেণীর ১৬৭ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। এদের মধ্য থেকে জিপিএ ৫ পেয়েছে ১০৯ জন।

ময়মনসিংহ জেলা স্কুল রয়েছে ১০ম স্থানে। এ স্কুল থেকে ২৭০ জন পরীক্ষায় অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৪১ জন।

বাংলাদেশ সময়: ১৬১৯, ডিসেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।