bangla news

ববিতে ২ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উদ্যোক্তা মেলা-২০২০’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৩ ৪:০০:২২ পিএম
বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বরিশাল: মুজিববর্ষকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শুরু হয়েছে দু’দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উদ্যোক্তা মেলা-২০২০’।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘ম্যানেজমেন্ট স্টাডিজ অ্যাসোসিয়েশন’ এর আয়োজনে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এরপর তিনি তৃতীয় ম্যানেজমেন্ট ডে উপলক্ষে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদেরকে সঙ্গে নিয়ে কেক কাটেন।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, তোমরা আজ এখানে যারা তরুণ উদ্যোক্তা আছো, তারা একসময় বাংলাদেশকে দেশে বিদেশে প্রতিনিধিত্ব করবে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় তরুণ ও যুবকদের প্রাধান্য দিতেন। তিনি তরুণ ও যুবকদের নিয়ে স্বপ্ন দেখতেন, কেননা তারাই আগামীর বাংলাদেশ। আর তাই জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে অন্য বয়সীদের সঙ্গে তরুণ ও যুবকদের একটি বড় অংশ মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এ দেশ স্বাধীন করেছিল। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তরুণ ও যুবকদের বিভিন্ন সৃজনশীল উদ্ভাবনীমূলক কর্মকাণ্ডের পৃষ্ঠপোষকতা করেন কারণ তরুণরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে।

এসময় উপাচার্য মেলায় এ অংশ নেওয়া সবাইকে ধন্যবাদ জানান। ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মো. আবির হোসেনের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানরা।

মেলার ২৫টি স্টলে বরিশাল বিশ্ববিদ্যালয়সহ বরিশালের বিভিন্ন প্রতিষ্ঠানের তরুণ উদ্যোক্তারা অংশ নেন। দু’দিনব্যাপী অনুষ্ঠিত মেলাটি শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।

এদিকে তৃতীয় ম্যানেজমেন্ট ডে উপলক্ষে সকাল ৯টায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যাম্পাসে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। একই সঙ্গে এদিন বিভাগের পক্ষ থেকে নবাগত শিক্ষার্থীদেরও বরণ করে নেওয়া হয়। এছাড়া বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কনসার্টেরও আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমএস/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-13 16:00:22