bangla news

ইবতেদায়ি পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৯:০২:০৬ পিএম
প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা (ফাইল ফটো)

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা (ফাইল ফটো)

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা কেন্দ্র থেকে মো. রাব্বী হোসেন নামে এক শিক্ষার্থীকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

রাব্বী নলছিটি উপজেলার বৈশাখীয়া গ্রামের মো. ইব্রাহীম হোসেন বাদলের ছেলে এবং বৈশাখীয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ছাত্র।

বৃহস্পতিবার (২২ নভেশ্বর) গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।  গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সচিব আব্দুল মালেক লাইব্রেরিতে ডেকে নিয়ে রাব্বীকে ভয়ভীতি দেখিয়ে বের করে দিয়েছে বলে অভিযোগ রয়েছে।

বৈশাখীয়া ইবতেদায়ি মাদ্রাসা সুপার মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার পঞ্চমদিনে আররি পরীক্ষা দিতে যায় রাব্বী। পরীক্ষা শুরু হওয়ার প্রায় একঘণ্টা পর পরীক্ষা কেন্দ্রের সচিব গোহাইলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক অন্যেরটা দেখে পরীক্ষা দেওয়ার অভিযোগ এনে রাব্বীকে পুলিশে দেওয়ার ভয় দেখিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। একপর্যায় রাব্বী ভয়ে কেন্দ্র থেকে বের হয়ে যায়।

অভিযোগ অস্বীকার করে কেন্দ্র সচিব আব্দুল মালেক বলেন, পরীক্ষায় খাতায় সংশ্লিষ্ট শিক্ষক স্বাক্ষর করার সময় সবার রোল নম্বরসহ সব তথ্য ঠিক আছে কি-না এ বিষয়ে জানতে চাইলে ওই ছাত্র কাউকে কিছু না বলে অ্যাডমিট কার্ড এবং খাতা রেখে দৌড়ে যায়। আমি কোনো পরীক্ষার্থীকে বের করে দিইনি। তারা আমার বিরুদ্ধে কেন এমন অভিযোগ দিচ্ছেন কিছুই বুঝতে পারছি না।

অভিযোগ রয়েছে প্রভাবশালী হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হয়েও কেন্দ্র সচিব প্রধান শিক্ষকের নাম কাটিয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রের সচিব হয়েছেন।

নলছিটি উপজেলা শিক্ষা কর্মকর্তা (ইউএনও) মোজাম্মেল হোসেন বলেন, পরীক্ষা কেন্দ্র থেকে কোনো শিক্ষার্থীকে বের করে দেওয়ার ব্যাপারে আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-22 21:02:06